ছিনতাইকারী থেকে দুবাইয়ের স্বর্ণ ব্যবসায়ী আরাভ খান

আগের সংবাদ

বিশুদ্ধ পানি ছাড়াই স্বাস্থ্যসেবা! : উপকূলীয় হাসপাতালগুলোতে বিশুদ্ধ পানির সংকট, দেশের ২১ শতাংশ হাসপাতালে নেই বিশুদ্ধ পানির ব্যবস্থা

পরের সংবাদ

সৌদিতে ১৬ হাজার বিদেশি আটক

প্রকাশিত: মার্চ ২১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ২১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : শ্রম আইন, সীমান্ত নিরাপত্তাবিধি এবং বসবাসের নিয়ম লঙ্ঘনের দায়ে সৌদি আরবে এক সপ্তাহে ১৬ হাজার ৪৭১ জনকে আটক করা হয়েছে। সরকারি এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে। প্রতিবেদনে বলা হয়, ৯ থেকে ১৫ মার্চ পর্যন্ত বসবাসের নিয়ম লঙ্ঘনের দায়ে ৯ হাজার ২৫ জনকে এবং অবৈধভাবে সীমান্ত পার হওয়ার চেষ্টার অভিযোগে ৫ হাজার ১০৫ জনকে গ্রেপ্তার করা হয়েছে। শ্রমসংক্রান্ত ইস্যুতে গ্রেপ্তার হয়েছেন আরো ২ হাজার ৩৪১ জন। প্রতিবেদনে আরো বলা হয়, সৌদিতে অবৈধভাবে প্রবেশের চেষ্টায় ১ হাজার ১৮৪ জনকে গ্রেপ্তার করা হয়েছে।
এর মধ্যে ৪২ শতাংশ ইয়েমেন, ৫৬ শতাংশ ইথিওপিয়া এবং ২ শতাংশ অন্যান্য দেশের নাগরিক।
সীমান্ত পাড়ি দিয়ে প্রতিবেশী দেশে চলে যাওয়ার চেষ্টা করার সময় আরো ১২০ জনকে আটক করা হয়েছে। বিধি লঙ্ঘনকারীদের জন্য পরিবহনের ব্যবস্থা করা এবং তাদের আশ্রয় দেয়ার অভিযোগে ১৪ জনকে আটক করা হয়েছে।
সৌদি আরবের স্বরাষ্ট্র মন্ত্রণালয় বলেছে, দেশটিতে অবৈধভাবে প্রবেশের ক্ষেত্রে কেউ যদি পরিবহন, আশ্রয় দেওয়াসহ অন্য কোনো সহযোগিতা করেন, তাহলে তাদের সর্বোচ্চ ১৫ বছরের কারাদণ্ড হতে পারে। তাদের ১০ লাখ সৌদি রিয়েল পর্যন্ত জরিমানা হতে পারে কিংবা তাদের গাড়ি ও সম্পদ বাজেয়াপ্ত হতে পারে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়