ছিনতাইকারী থেকে দুবাইয়ের স্বর্ণ ব্যবসায়ী আরাভ খান

আগের সংবাদ

বিশুদ্ধ পানি ছাড়াই স্বাস্থ্যসেবা! : উপকূলীয় হাসপাতালগুলোতে বিশুদ্ধ পানির সংকট, দেশের ২১ শতাংশ হাসপাতালে নেই বিশুদ্ধ পানির ব্যবস্থা

পরের সংবাদ

যাত্রাবাড়ীতে শিশু হত্যায় একজনের মৃত্যুদণ্ড

প্রকাশিত: মার্চ ২১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ২১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : রাজধানীর যাত্রীবাড়ীতে পূর্ব শত্রæতার জেরে হৃদওয়ান ইসলাম বিভোর (১১) নামে এক শিশু হত্যার দায়ে আসামি আল আমিনকে (২৭) মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। আল আমিনের বাবা আ. মান্নান মুন্সিকে (৫৮) এ মামলা থেকে খালাস দেয়া হয়েছে। গতকাল সোমবার ঢাকার অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালত-৮ এর বিচারক সৈয়দা হাফছা ঝুমা এ রায় ঘোষণা করেন। রায়ের আদেশে বিচারক বলেন, আসামি আল আমিনের বিরুদ্ধে পেনাল কোডের ৩০২ ধারায় অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় তাকে মৃত্যুদণ্ডসহ ১ লাখ টাকা অর্থদণ্ড দেয়া হলো। রায় ঘোষণার সময় দুই আসামিকে কারাগার থেকে আদালতে হাজির করা হয়। মামলার এজাহার থেকে জানা যায়, বাদী নজরুল ইসলাম বাবুর বাড়ি পুনর্নির্মাণে বাধা দেয়ায় আসামিদের সঙ্গে আগে থেকেই বিরোধ ছিল। এর জেরে ২০১৭ সালের ৩০ জানুয়ারি বিকাল সাড়ে ৪টায় বাদীর বাসার সামনে তার ছেলে হৃদওয়ান ইসলাম বিভোরকে আসামি আল আমিন এলোপাথারী কিলঘুষি মারে। একপর্যায়ে আল আমিন ধারালো ছুরি দিয়ে বিভোরকে কুপিয়ে মারাত্মক জখম করে। মুমূর্ষু অবস্থায় তাকে (হৃদওয়ান ইসলাম) ঢাকা মেডিকেল কলেজ হাস্পাতালে নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন।
এ ঘটনায় রাতেই নজরুল ইসলাম বাবু যাত্রাবাড়ী থানায় হত্যা মামলা দায়ের করেন। মামলাটি তদন্ত করে যাত্রাবাড়ী থানার উপপরিদর্শক কে এম আজিজুল হক ২০১৭ সালের ১৯ মার্চ চার্জশিট দাখিল করেন। চার্জশিটে আল আমিন ও তার বাবা আ. মান্নান মুন্সিকে অভিযুক্ত করা হয়। সাক্ষী করা হয় ২৭ জনকে। বিচার চলাকালে এ মামলায় ১৫ জন সাক্ষ্য দেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়