ছিনতাইকারী থেকে দুবাইয়ের স্বর্ণ ব্যবসায়ী আরাভ খান

আগের সংবাদ

বিশুদ্ধ পানি ছাড়াই স্বাস্থ্যসেবা! : উপকূলীয় হাসপাতালগুলোতে বিশুদ্ধ পানির সংকট, দেশের ২১ শতাংশ হাসপাতালে নেই বিশুদ্ধ পানির ব্যবস্থা

পরের সংবাদ

মেজর হাফিজের দাবি : প্রভুভক্তের কারণে রোহিঙ্গা সমস্যার সমাধান হচ্ছে না

প্রকাশিত: মার্চ ২১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ২১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : প্রভুভক্তের কারণে বাংলাদেশ সরকার রোহিঙ্গা ইস্যুর সমাধান করতে পারছে না মন্তব্য করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর অবসরপ্রাপ্ত হাফিজ উদ্দিন আহমেদ। তিনি বলেছেন, জাতিসংঘের রোহিঙ্গা সমস্যার সমাধান নিয়ে কথা উঠলে সেখানে চীনসহ ভারত এবং রাশিয়া মিয়ানমারের পক্ষ অবলম্বন করায় বাংলাদেশ এই সংকট সমাধান করতে পারছে না।
গতকাল সোমবার দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে রোহিঙ্গা প্রত্যাবাসন শীর্ষক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। সভার আয়োজন করে রোহিঙ্গা প্রত্যাবাসন জাতীয় কমিটি। আয়োজক সংগঠনের সভাপতি হারুনূর রশিদের সভাপতিত্বে এ সময় আরো উপস্থিত ছিলেন- রাষ্ট্র সংস্কার আন্দোলনের আহ্বায়ক এডভোকেট হাসনাত কাইয়ূম, জাসদের সহসভাপতি এডভোকেট এম জাবির প্রমুখ।
মেজর হাফিজ বলেন, বাংলাদেশ আজ বন্ধুশূন্য একটি দেশ। রোহিঙ্গা ইস্যুতে পৃথিবীর দু-একটি মুসলিম রাষ্ট্র ছাড়া কেউ সরাসরি বাংলাদেশকে সমর্থন করেনি। তিনি বলেন, ভারতের সীমান্তে কোনো রোহিঙ্গাকে আশ্রয় দেয়া হয়নি। অথচ সরকার বলছে ভারত না চাইতেই আমরা সব দিয়েছি। এই সরকার যা কিছু করছে, তা প্রতিবেশী রাষ্ট্রকে খুশি করার জন্য।
বাংলাদেশকে আন্তর্জাতিকভাবে মানবাধিকার লঙ্ঘনকারী দেশ হিসেবে চিহ্নিত করা হয়েছে দাবি করে বিএনপির এই নেতা বলেন, ইভিএম এর মাধ্যমে কারচুপি করে আওয়ামী লীগ ফের একদলীয় শাসন কায়েম করতে চায়। তিনি হুঁশিয়ারি দেন- বিএনপির নেতৃত্বে ২০২৩ সালে আরেকটি মুক্তিযুদ্ধ করতে হবে। এ যুদ্ধে গণতন্ত্র মুক্ত হবে। আমরা যে বীরের জাতি তা আবার প্রমাণ হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়