ছিনতাইকারী থেকে দুবাইয়ের স্বর্ণ ব্যবসায়ী আরাভ খান

আগের সংবাদ

বিশুদ্ধ পানি ছাড়াই স্বাস্থ্যসেবা! : উপকূলীয় হাসপাতালগুলোতে বিশুদ্ধ পানির সংকট, দেশের ২১ শতাংশ হাসপাতালে নেই বিশুদ্ধ পানির ব্যবস্থা

পরের সংবাদ

বেজা ও ভারত চেম্বার প্রতিনিধিদের মধ্যে মতবিনিময়

প্রকাশিত: মার্চ ২১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ২১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

বাংলাদেশের অর্থনৈতিক অঞ্চলসমূহে বিনিয়োগের বিষয়ে এক মত বিনিময় সভায় গতকাল সোমবার বেজা সফর করেন ভারতের ব্যবসায়ী সংগঠন ভারত চেম্বার অব কমার্সের প্রতিনিধিরা। বেজা কার্যালয়ে নির্বাহী চেয়ারম্যান শেখ ইউসুফ হারুনের সভাপতিত্বে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। বাংলাদেশে বিনিয়োগের ক্ষেত্রসমূহ যাচাইয়ের জন্য এ সংগঠনের প্রায় ১০ সদস্যবিশিষ্ট একটি দল ৪ দিনের সফরে বর্তমানে বাংলাদেশে রয়েছে। সভায় বেজার উচ্চপদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন। সভায় বেজার সার্বিক কর্মকাণ্ড নিয়ে পাওয়ারপয়েন্ট উপস্থাপনা করেন বেজার মহাব্যবস্থাপক (প্রশাসন) মোহাম্মদ হাসান আরিফ। সভায় উপস্থিত ছিলেন ভারত চেম্বার অব কমার্সের প্রেসিডেন্ট এসজি খৈতান এবং বাংলাদেশ চেম্বার অব ইন্ডাস্ট্রিজের প্রেসিডেন্ট আনোয়ার উল আলম চৌধুরী।
বেজার নির্বাহী চেয়ারম্যান বলেন, ২০৩০ সালের মধ্যে প্রতি বছর অতিরিক্ত ৪০ বিলিয়ন মার্কিন ডলার সমমানের পণ্য উৎপাদন/রপ্তানি আয় প্রত্যাশা নিয়ে অর্থনৈতিক অঞ্চল প্রতিষ্ঠার কার্যক্রম প্রধানমন্ত্রীর নির্দেশে বাস্তবায়ন করা হচ্ছে। তিনি বলেন, বাংলাদেশের ও ভারতের মধ্যে সাংস্কৃতিক এবং ঐতিহ্যগতভাবে একটি চমকপ্রদ মেলবন্ধন বিরাজমান এবং এই দ্বিপক্ষীয় সম্পর্ককে অর্থনৈতিক অঞ্চল প্রতিষ্ঠার মাধ্যমে আরো সুসংহত করতে বেজা নিয়তই কাজ করছে। তিনি আরো বলেন, বেজা দুইটি ভারতীয় অর্থনৈতিক অঞ্চল স্থাপনে কাজ করছে, যার একটি দুটি দেশের সীমান্তবর্তী স্থান মোংলায় এবং অপরটি চট্টগ্রামের বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্প নগরের মিরসরাই অংশে অবস্থিত।
নির্বাহী চেয়ারম্যান উল্লেখ করেন, দুদেশের সীমান্তবর্তী আরো কিছু স্থানে যেমন কুষ্টিয়া, পঞ্চগড়, নীলফামারীতেও বিনিয়োগের সুযোগ সৃষ্টির জন্য বেজা কাজ করছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়