ছিনতাইকারী থেকে দুবাইয়ের স্বর্ণ ব্যবসায়ী আরাভ খান

আগের সংবাদ

বিশুদ্ধ পানি ছাড়াই স্বাস্থ্যসেবা! : উপকূলীয় হাসপাতালগুলোতে বিশুদ্ধ পানির সংকট, দেশের ২১ শতাংশ হাসপাতালে নেই বিশুদ্ধ পানির ব্যবস্থা

পরের সংবাদ

প্রশ্নফাঁস মামলা : বুয়েট অধ্যাপক নিখিল রঞ্জন কারাগারে

প্রকাশিত: মার্চ ২১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ২১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : সরকারি পাঁচ ব্যাংকের নিয়োগ পরীক্ষার প্রশ্নফাঁসের অভিযোগে রাজধানীর বাড্ডা থানার মামলায় বুয়েট অধ্যাপক ড. নিখিল রঞ্জন ধরের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানো হয়েছে। গতকাল সোমবার দুপুরে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রেজাউল করিম চৌধুরীর আদালতে মামলাটির চার্জশুনানির দিন ধার্য ছিল। এ সময় অধ্যাপক নিখিলের আইনজীবী অন্তর্বর্তীকালীন জামিনের মেয়াদ বাড়ানোর আবেদন করেন। আদালত তা নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন। এছাড়া চার্জশুনানির জন্য আগামী ৫ এপ্রিল পরবর্তী দিন ধার্য করেন। এর আগে গত ৫ মার্চ ঢাকার মহানগর হাকিম মাহবুব আহমেদের আদালতে আত্মসমর্পণ করে অন্তর্বর্তীকালীন জামিন পেয়েছিলেন নিখিল রঞ্জন ধর।
২০২১ সালের ৬ নভেম্বর রাষ্ট্রায়ত্ত পাঁচ ব্যাংকের নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হয়। এ পরীক্ষার পর চাকরি প্রত্যাশীদের অনেকেই প্রশ্ন ফাঁসের অভিযোগ তোলেন। এ ঘটনায় ১০ নভেম্বর তেজগাঁও জোনাল টিমের সাব-ইন্সপেক্টর সুকান্ত বিশ্বাস বাড্ডা থানায় মামলা করেন। মামলাটিতে প্রথমে ১৫ জনের বিরুদ্ধে চার্জশিট দেন মামলার তদন্ত কর্মকর্তা ডিবি পুলিশের তেজগাঁও জোনাল টিমের উপপরিদর্শক শামীম আহমেদ।

এতে অধ্যাপক নিখিলকে মামলা থেকে অব্যাহতির আবেদন করেন তিনি। পরে উচ্চ আদালতের নির্দেশে গত ৩১ জানুয়ারি নিখিল রঞ্জন ধরকে অভিযুক্ত করে ১৬ জনের বিরুদ্ধে আদালতে সম্পূরক চার্জশিট দাখিল করা হয়।
পাঁচ ব্যাংকের নিয়োগ পরীক্ষায় প্রশ্নফাঁসের ঘটনায় এ পর্যন্ত ৫ ব্যাংকার ও আহসানউল্লাহ্ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ৩ কর্মকর্তাসহ ১১ জনকে গ্রেপ্তার করেছে গোয়েন্দা পুলিশ (ডিবি)। এর মধ্যে ৮ জনই স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়ে প্রশ্নপত্র ফাঁসের দায় স্বীকার করেছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়