ছিনতাইকারী থেকে দুবাইয়ের স্বর্ণ ব্যবসায়ী আরাভ খান

আগের সংবাদ

বিশুদ্ধ পানি ছাড়াই স্বাস্থ্যসেবা! : উপকূলীয় হাসপাতালগুলোতে বিশুদ্ধ পানির সংকট, দেশের ২১ শতাংশ হাসপাতালে নেই বিশুদ্ধ পানির ব্যবস্থা

পরের সংবাদ

প্রবাসী কল্যাণ মন্ত্রী : কৃষকের অকৃত্রিম বন্ধু ছিলেন বঙ্গবন্ধু

প্রকাশিত: মার্চ ২১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ২১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

সিলেট ব্যুরো : প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এমপি বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছিলেন কৃষি ও কৃষকের অকৃত্রিম বন্ধু। স্বাধীনতার পরপরই তিনি দেশের কৃষি ও কৃষকের উন্নয়নে যুগান্তকারী পদক্ষেপ নেন এবং কৃষি বিপ্লবের সূচনা করেন। গতকাল সোমবার বিকেলে গোয়াইনঘাট উপজেলা হলরুমে কৃষি স¤প্রসারণ অধিদপ্তরের আয়োজিত বিনামূল্যে বীজ, সার বিতরণ ও কৃষক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
গোয়াইনঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. তাহমিলুর রহমানের সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন গোয়াইনঘাট উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. ফারুক আহমদ, গোয়াইনঘাট সরকারি কলেজের অধ্যক্ষ মো. ফজলুল হক, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান আফিয়া বেগম, গোয়াইনঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কে. এম নজরুল, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোলাম কিবরিয়া হেলাল, যুগ্ম সাধারণ সম্পাদক সুভাস চন্দ্র পাল ছানা, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার আব্দুল হক, উপজেলা কৃষি কর্মকর্তা রায়হান পারভেজ রনি, সিলেট জেলা পরিষদের সদস্য সুবাস দাস প্রমুখ।
এর আগে মন্ত্রী সিলেটের গোয়াইনঘাট উপজেলার ক্ষুদ্র নৃতাত্ত্বিক জনগোষ্ঠীর পরিবারের জীবনমান উন্নয়ন কর্মসূচির আওতায় এককালীন অনুদান প্রদান, ক্ষুদ্র নৃতাত্ত্বিক জনগোষ্ঠীর কলেজ ও বিশ্ববিদ্যালয়ে অধ্যায়নরত শিক্ষার্থীদের এককালীন উপবৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।
মন্ত্রী ইমরান আহমদ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা কৃষিকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে কৃষকের ভাগ্যোন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। তার নেতৃত্বে বর্তমান সরকার কৃষকের কষ্ট লাঘব ও কৃষককে লাভবান করতে কৃষি যান্ত্রিকীকরণ, বাণিজ্যিকীকরণ, কৃষিপণ্যের রপ্তানি বৃদ্ধি, বিশাল ভর্তুকিসহ বিভিন্ন পদক্ষেপ গ্রহণ ও বাস্তবায়ন করছে।
তিনি বলেন, বর্তমান এই সরকারের আমলে বিনামূল্যে কৃষকদের বীজ দিচ্ছে। কৃষক বাঁচলে, দেশ বাঁচবে শুধু শেখ হাসিনাই এ কথাকে বাস্তবে রূপ দিয়েছেন। তাই কৃষকদের জন্য বর্তমান সরকার নানা পদক্ষেপ নিয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়