ছিনতাইকারী থেকে দুবাইয়ের স্বর্ণ ব্যবসায়ী আরাভ খান

আগের সংবাদ

বিশুদ্ধ পানি ছাড়াই স্বাস্থ্যসেবা! : উপকূলীয় হাসপাতালগুলোতে বিশুদ্ধ পানির সংকট, দেশের ২১ শতাংশ হাসপাতালে নেই বিশুদ্ধ পানির ব্যবস্থা

পরের সংবাদ

দখলের পাঁয়তারা : পদকপ্রাপ্ত আনিছুর ধরতে পারছেন না ঘেরের মাছ

প্রকাশিত: মার্চ ২১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ২১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

যশোর প্রতিনিধি : জেলার ঝিকরগাছার মাগুরা ইউনিয়নের ১৩৩ বিঘার একটি ঘের থেকে জোরপূর্বক মাছ ধরে নিচ্ছে স্থানীয় একটি কুুচক্রী মহল। চুরি করে মাছ ধরতে বাধা দেয়ায় কয়েকবার ঘেরের নৈশ প্রহরীকে মারপিটও করেছে তারা। এব্যাপারে থানায় অভিযোগ দিলে আপসনামার মাধ্যমে সমস্যার সমাধান হলেও এখনো মাছ ধরতে পারছেন না ঘেরের মালিকপক্ষ। পুরো ঘেরই এখন দখল করে নিতে চায় চক্রটি। গত ৭ নভেম্বর রাতে মাগুরা গ্রামের শাহারুল, জালাল, আসিয়ার রহমান, আসানুর, লেন্টু, আবু হুরাইরাসহ বেশ কয়েক জন ঘেরের মাছ চুরি করতে যায়। বাধা দিলে ঝিকরগাছার চান্দা গ্রামের আজাদুল, জলিল, বুলবুল, খায়রুল, আলম, আশিংড়ির গণিকে কুপিয়ে জখম করে। পালিয়ে যাওয়ার সময় মাছ চোররা ঘেরের ঘরগুলো কুপিয়ে ক্ষতিগস্ত করেন। পর দিন সকালে ঘের থেকে ২০ লাখ টাকার মাছ তারা চুরি করে নেয়।
এ ব্যাপারে ঝিকরগাছা থানায় একটি অভিযোগ করেন আনিছুর রহমান। পরে স্থানীয় গণ্যমান্য ব্যক্তিদের মধ্যস্থতায় উভয় পক্ষের মধ্যে একটি আপসনামা হয় ঝিকরগাছা থানায় বসে। মাগুরা ইউনিয়নের চেয়াম্যান আব্দুর রাজ্জাক বলেন, ঘেরে মাছ ধরতে দিচ্ছে না একটি দুষ্টুচক্র। আমরা দ্রুত বসে এটি মীমাংসা করব।
ঝিকরগাছা থানার ওসি সুমন ভক্ত বলেন, আগের ঘটনায় থানায় মামলা হয়েছিল, সেটা বাদী আপসনামা করেছে। এখন যে মাছ ধরতে দিচ্ছে না-এ ব্যাপারে ঘেরের মালিক থানায় কোনো অভিযোগ দেয়নি। অভিযোগ দিলে ব্যবস্থা নেব।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়