ছিনতাইকারী থেকে দুবাইয়ের স্বর্ণ ব্যবসায়ী আরাভ খান

আগের সংবাদ

বিশুদ্ধ পানি ছাড়াই স্বাস্থ্যসেবা! : উপকূলীয় হাসপাতালগুলোতে বিশুদ্ধ পানির সংকট, দেশের ২১ শতাংশ হাসপাতালে নেই বিশুদ্ধ পানির ব্যবস্থা

পরের সংবাদ

থাকবে আরো ২ দিন : চট্টগ্রামে দিনভর গুঁড়ি গুঁড়ি বৃষ্টি

প্রকাশিত: মার্চ ২১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ২১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : লঘুচাপের প্রভাবে চট্টগ্রামে গতকাল সোমবার দিনভর গুঁড়ি গুঁড়ি বৃষ্টি অব্যাহত ছিল। সকাল থেকেই মেঘাচ্ছন্ন ছিল চট্টগ্রামের আকাশ। আবহাওয়া অফিস বলছে, আগামী দুদিন চট্টগ্রামে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি অব্যাহত থাকবে। কোথাও হালকা আবার কোথাও মাঝারি ধরনের বৃষ্টি হতে পারে। গতকাল সোমবার সকাল থেকেই মেঘাচ্ছন্ন চট্টগ্রামের আকাশের অনেকাংশে ঝরছে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি। টানা বৃষ্টিতে দুর্ভোগ পোহাতে হয় স্কুলশিক্ষার্থী ও অফিসগামীদের। নি¤œ আয়ের খেটে খাওয়া মানুষদেরও ভোগান্তি পোহাতে হয়। চট্টগ্রামে মাঝারি আকারের ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে বলে পূর্বাভাসে জানিয়েছে আবহাওয়া অফিস। লঘুচাপের প্রভাবে এমন আবহাওয়া অব্যাহত থাকবে আরো দুদিন। এর প্রভাবে নদী বন্দরকে ১ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।
পতেঙ্গা আবহাওয়া অফিসের তথ্যমতে, গতকাল ২০ মার্চ সকাল থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত ৫ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। এ সময় বাতাসের গতিবেগ ছিল ঘণ্টায় ৪০ থেকে ৫০ কিলোমিটার। বিভাগের অনেক জায়গায় অস্থায়ীভাবে দমকা/ঝোড়ো হাওয়ার সঙ্গে হালকা থেকে মাঝারী ধরনের বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেইসঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে। চট্টগ্রাম বিভাগে ঘন ঘন বজ্রপাত ও বজ্রঝড়ের উচ্চ আশঙ্কা রয়েছে। দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা/ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এ মাসেই দেশে দুই থেকে তিনটি মাঝারি আকারের এবং এক থেকে দুটি তীব্র কালবৈশাখী হতে পারে। এছাড়া মার্চের শেষ দিকে বয়ে যেতে পারে তাপপ্রবাহ।
এ বিষয়ে চট্টগ্রাম আবহাওয়া অফিসের পূর্বাভাস কর্মকর্তা উজ্জ্বল কান্তি পাল বলেন, মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। যেটাকে আমরা প্রি-মুন সুন বলে থাকি। এ কারণে চট্টগ্রামের আকাশ আংশিক মেঘলাসহ সাময়িকভাবে মেঘাচ্ছন্ন থাকতে পারে। দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। তিনি আরো বলেন, চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় সকাল থেকে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হলেও দুপুর থেকে রাত পর্যন্ত অস্থায়ীভাবে দমকা অথবা ঝড়ো হাওয়াসহ মাঝারি আকারের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এ রকম আবহাওয়া আগামীকালও অব্যাহত থাকবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়