ছিনতাইকারী থেকে দুবাইয়ের স্বর্ণ ব্যবসায়ী আরাভ খান

আগের সংবাদ

বিশুদ্ধ পানি ছাড়াই স্বাস্থ্যসেবা! : উপকূলীয় হাসপাতালগুলোতে বিশুদ্ধ পানির সংকট, দেশের ২১ শতাংশ হাসপাতালে নেই বিশুদ্ধ পানির ব্যবস্থা

পরের সংবাদ

খাতুনগঞ্জ : মূল্যতালিকা না থাকায় ব্যবসায়ীকে জরিমানা

প্রকাশিত: মার্চ ২১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ২১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : আসন্ন রমজান উপলক্ষে দেশের সবচেয়ে বড় ভোগ্যপণ্যের পাইকারি বাজার নগরীর খাতুনগঞ্জে অভিযান চালিয়েছে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। পণ্যের দাম বেড়ে গেলেই পাইকাররা রশিদ সরবরাহ করেন- দ্রব্যমূল্যের দাম নিয়ন্ত্রণে রাখতে প্রশাসনিক সব বৈঠকে খুচরা বিক্রেতাদের এমন অভিযোগের সত্যতা পাওয়া গেছে অভিযানে। এ সময় বিএসটিআই প্রতিনিধিদের দিয়ে ওজন স্কেলের সঠিকতা যাচাই করা হয়।
গতকাল সোমবার চট্টগ্রাম জেলা প্রশাসনের ম্যাজিস্ট্রেট জামশেদ আলম রানা ও মো. মাসুদ রানার নেতৃত্ব এ অভিযান চালানো হয়। এ সময় আরএম ট্রেডার্স নামে একটি প্রতিষ্ঠানকে বিক্রয় রশিদ সরবরাহ না করার অপরাধে অর্ধ লাখ টাকা জরিমানা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট। একই অভিযানে খেজুর ছোলা ও চিনিসহ রমজানে অধিক চাহিদাসম্পন্ন ভোগ্যপণ্যের মূল্য তালিকা সংরক্ষণ না করায় আরো তিন প্রতিষ্ঠানকে ১৮ হাজার টাকা জরিমানা করা হয়। অভিযানে ক্যাব, কৃষি বিপণন কর্মকর্তা, বিএসটিআই, দোকান মালিক সমিতি ও চট্টগ্রাম চেম্বার অব কমার্সের প্রতিনিধিদের উপস্থিত ছিলেন। নির্বাহী ম্যাজিস্ট্রেট জামসেদ আলম রানা বলেন, জেলা প্রশাসক স্যারের নির্দেশে মহানগর ও উপজেলা পর্যায়ে মোট ৪০টি মনিটরিং টিম নির্বাহী ম্যাজিস্ট্রেটদের নেতৃত্বে নিয়মিতভাবে বাজার মনিটরিং করছে। তিনি বলেন, ম্যাজিস্ট্রেট মো. মাসুদ রানা বলেন, অনেক পাইকারি বিক্রেতা বিক্রয় রশিদ সরবরাহ করে না এবং অনেকে বাজার পরিস্থিতি অনিয়ন্ত্রিত করার চেষ্টা করছে। প্রশাসনের গোপন সোর্সের মাধ্যমে এই অভিযোগের তথ্য পেয়ে জেলা প্রশাসক স্যার কঠোর নির্দেশ দিয়েছেন মোবাইল কোর্টের মাধ্যমে দোষী ব্যক্তিদের শাস্তি দিতে।
জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান বলেন, বাজার পরিস্থিতি অস্থিতিশীল করার চেষ্টা বরদাশত করা হবে না। প্রাথমিকভাবে জরিমানা দণ্ড প্রদান করলেও ভবিষ্যতে এ ধরনের অপরাধে জেলে পাঠানো হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়