ছিনতাইকারী থেকে দুবাইয়ের স্বর্ণ ব্যবসায়ী আরাভ খান

আগের সংবাদ

বিশুদ্ধ পানি ছাড়াই স্বাস্থ্যসেবা! : উপকূলীয় হাসপাতালগুলোতে বিশুদ্ধ পানির সংকট, দেশের ২১ শতাংশ হাসপাতালে নেই বিশুদ্ধ পানির ব্যবস্থা

পরের সংবাদ

আমির খসরু : সুষ্ঠু নির্বাচন হলে আ.লীগ প্রার্থীরা জামানত হারাবে

প্রকাশিত: মার্চ ২১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ২১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, আওয়ামী লীগ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন করবে না- এটা পরিষ্কার। কারণ তারা জানে সুষ্ঠু নির্বাচন হলে সারাদেশে তাদের প্রার্থীদের জামানত খুঁজে পাওয়া যাবে না। তাদের সব অপকর্মের বিচার হবে। এ থেকে পরিত্রাণ পেতেই তারা সংবিধানের দোহাই দিচ্ছে।
গতকাল সোমবার দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে জাতীয়তাবাদী সাংস্কৃতিক দলের উদ্যোগে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। সংগঠনের সভাপতি হুমায়ুন কবির বেপারীর সভাপতিত্বে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আব্দুস সালামসহ আয়োজক সংগঠনের নেতাকর্মীরা এতে উপস্থিত ছিলেন।
খসরু বলেন, ক্ষমতায় অধিষ্ঠিত অদক্ষ ও ফ্যাসিস্ট সরকারের বিরুদ্ধে বিভিন্ন রাজনৈতিক দলের আন্দোলনের বাইরেও দেশের বিভিন্ন সামাজিক সংগঠন ও প্রতিষ্ঠান সোচ্চার হয়ে উঠেছে। এগুলো রোধ করতে সরকার নানারকম অপপ্রচার চালিয়ে দৃষ্টি ভিন্ন খাতে নেয়ার অপচেষ্টা করছে। প্রতিপক্ষকে ঘায়েল করতে তাদের চরিত্রহনন করা হচ্ছে।
খসরু অভিযোগ করেন, বিএনপি বিভিন্ন এলাকায় তাদের সাংগঠনিক সভা সমাবেশ করতে গেলেও পুলিশ গ্রেপ্তার করছে। তিনি প্রশ্ন রেখে বলেন, বিএনপি কি কোনো নিষিদ্ধ সংগঠন? আমরা কি কোনো সাংগঠনিক কার্যকলাপ করতে পারব না? নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেন, যদি দেশ, দল টিকে থাকে তাহলে পদ পদবী পাওয়া যাবে। কিন্তু গণতন্ত্র টিকে না থাকলে পদবী দিয়ে কী হবে? তাই দলের জন্য নিবেদিত হতে হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়