ইন্ডিয়ান হায়ার এডুকেশন মিট উদ্বোধন

আগের সংবাদ

ভোরের কাগজ, এনজিও ফোরাম ও বাউইনের সেমিনারে বক্তারা : এসডিজি ৬ অর্জনে কার্যক্রম বেগবান করার তাগিদ

পরের সংবাদ

সোনারগাঁওয়ে র‌্যাবের উপর হামলায় মামলা ২১ জনের বিরুদ্ধে

প্রকাশিত: মার্চ ২০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ২০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

সোনারগাঁও (নারায়ণগঞ্জ) প্রতিনিধি : নারায়ণগঞ্জের ােনারগাঁও উপজেলার সাদিপুর ইউনিয়নের বরগাঁও চেয়ারম্যানপাড়া এলাকায় গ্রামবাসীর সঙ্গে সংঘর্ষের ঘটনায় র‌্যাবের পক্ষ থেকে সোনারগাঁও থানায় ২১ জনকে আসামি করে একটি মামলা দায়ের করা হয়েছে।
গত শনিবার রাতে র‌্যাব-১১ সিনিয়র ওয়ারেন্ট অফিসার নাসির উদ্দিন বাদী হয়ে ২১ জনের নামে মামলাটি দায়ের করেন। বিষয়টি নিশ্চিত করেছেন সোনারগাঁও থানার ওসি (তদন্ত) মোহাম্মদ আহসান উল্লাহ।
মামলায় প্রধান আসামি করা হয় গার্মেন্টস কর্মী রোজিনা হত্যা মামলার সন্দেহভাজন আসামি সেলিম মিয়াকে। এ মামলায় এরই মধ্যে র‌্যাবের হাতে নিহত আবুল কাশেমের ছেলে নজরুল ইসলামসহ ছয়জনকে গ্রেপ্তার দেখিয়ে আদালতে পাঠিয়েছে পুলিশ। তবে সেলিম মিয়াকে হত্যাসহ দুটি মামলায় গ্রেপ্তার দেখানো হয়।
গ্রেপ্তারকৃতরা হলেন- সোনারগাঁওয়ের বরগাঁও গ্রামের আমির আলীর ছেলে সেলিম মিয়া (২১), আব্দুল বাতেনের ছেলে রুবেল (৩১), মৃত ইমান আলীর ছেলে হযরত আলী (৩৬), আব্দুল মোতালেবের ছেলে জাহাঙ্গীর হোসেন (৪২), আবুল কাশেমের ছেলে নজরুল ইসলাম (৪০) ও মৃত মালেকের ছেলে আমানউল্লাহ (৩৮)।
এদিকে ঘটনার দিন র‌্যাব সদস্যরা ২১ জনকে আটক করে নিয়ে যাওয়ার পর যাচাই বাছাই করে ১৫ জনকে সন্ধ্যায় ছেড়ে দেন। তারা রাত ৮টার দিকে যার যার বাড়িতে পৌঁছান। তবে আটককৃতদের ছাড়িয়ে নিতে নারায়ণগঞ্জ-৩ আসনের সাবেক সাংসদ সোনারগাঁও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুল্লাহ আল কায়সার আদমজী র‌্যাব কার্যালয়ে যান। তার অনুরোধে ঘটনার সঙ্গে জড়িত নয় এমন ১৫ জনকে ছেড়ে দেয়া হয়।
উল্লেখ্য, গত ১৭ মার্চ রাতে র‌্যাব পরিচয়ে সাদা পোশাকে হত্যা মামলার আসামি গ্রেপ্তার করতে গিয়ে গ্রামবাসীর হামলার শিকার হন র‌্যাব সদস্যরা। এ সময় আবুল কাশেম নামে ৬৫ বছর বয়সি এক বৃদ্ধ মারা যান। এ ঘটনায় হুমায়ুন কবির, জহিরুল ইসলাম, দ্বীন ইসলাম, কিশোর সাইফুল ইসলাম ও মাহফুজ মিয়া আহত হন।
সোনারগাঁও থানার ওসি (তদন্ত) মোহাম্মদ আহসান উল্লাহ বলেন, র‌্যাবের ওপর হামলার ঘটনায় ২১ জনকে আসামি করে একটি মামলা দায়ের করেছে র‌্যাব। এদের মধ্যে ৬ জনকে গ্রেপ্তার করে আদালতে পাঠানো হয়েছে। বাকিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়