ইন্ডিয়ান হায়ার এডুকেশন মিট উদ্বোধন

আগের সংবাদ

ভোরের কাগজ, এনজিও ফোরাম ও বাউইনের সেমিনারে বক্তারা : এসডিজি ৬ অর্জনে কার্যক্রম বেগবান করার তাগিদ

পরের সংবাদ

সাগরে লবণবাহী পাঁচ ট্রলারডুবি নিখোঁজ ১

প্রকাশিত: মার্চ ২০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ২০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

আনোয়ারা (চট্টগ্রাম) প্রতিনিধি : বঙ্গোপসাগরে ঝড়ের কবলে পড়ে লবণবাহী পাঁচ ট্রলার ডুুবির ঘটনা ঘটেছে। স্থানীয়দের সহযোগিতায় ওই সব ট্রলার থেকে ২৪ মাঝিকে উদ্ধার করে উপকূলে নিয়ে আসা হলেও নেছার আলী (২৮) নামে এক শ্রমিক নিখোঁজ রয়েছেন। গতকাল রবিবার আনোয়ারা উপজেলার রায়পুর ইউনিয়নের খোর্দ্দগহিরা ছিপাতলী ঘাট এলাকায় এ দুর্ঘটনা ঘটে।
গহিরা নৌপুলিশের ইনচার্জ আবদুল খালেক পাঁচ ট্রলার থেকে ২৪ মাঝিকে উদ্ধারের বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন, বঙ্গোপসাগরে পাঁচ ট্রলার ডুবির ঘটনায় নিখোঁজ মাঝিকে উদ্ধারে কাজ করছে নৌপুলিশ। নিখোঁজ নেছার আলী বাঁশখালী উপজেলার ছনুয়া ইউনিয়নের রহমানের বাড়ির নাগু মিয়ার ছেলে। তিনি এমবি জাহাঙ্গীর নামে বাঁশখালীর একটি ট্রলারের শ্রমিক।
ওই ট্রলারের মালিক কুতুবদিয়া এলাকার বাসিন্দা আবুল কাশেম বলেন, এমভি আল্লাহ্র দান নামের ট্রলারটি ৬৪ টন লবণ নিয়ে কুতুবদিয়া থেকে চট্টগ্রামের দিকে যাচ্ছিল। একই সঙ্গে কুতুবদিয়ার তিনটি, মহেশখালী ও বাঁশখালীর একটি করে দুটিসহ পাঁচটি ট্রলার গহিরা উপকূলে ডুবে যায়। আমার ডুবে যাওয়া ট্রলারের মূল্য ২০ লাখ টাকা।
প্রত্যক্ষদর্শী ও স্থানীয় বাসিন্দা আবদুল আজিজ টিপু বলেন, ‘খারাপ আবহাওয়ার কারণে গতকাল সকাল থেকে সাগরে বাতাস ও ঢেউ বেশি ছিল। এ সময় লবণবাহী পাঁচটি ট্রলার চোখের সামনে মুহূর্তের মধ্যে ডুবে যায়। স্থানীয়রা নৌকা নিয়ে ট্রলারের মাঝিদের উদ্ধার করে উপকূলে নিয়ে আসেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়