ইন্ডিয়ান হায়ার এডুকেশন মিট উদ্বোধন

আগের সংবাদ

ভোরের কাগজ, এনজিও ফোরাম ও বাউইনের সেমিনারে বক্তারা : এসডিজি ৬ অর্জনে কার্যক্রম বেগবান করার তাগিদ

পরের সংবাদ

রংপুরে শাহিনা হত্যা : আত্মগোপনে থাকা আসামি ৮ বছর পর গ্রেপ্তার

প্রকাশিত: মার্চ ২০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ২০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : রংপুর থেকে মো. আলমগীর ওরফে আল-আমীন (২৭) নামে এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে পুলিশের এন্টি টেররিজম ইউনিট (এটিইউ)। গতকাল রবিবার এটিইউয়ের মিডিয়া এন্ড অ্যাওয়ারনেস উইংয়ের পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ আসলাম খান আটকের বিষয়টি নিশ্চিত করেন।
জানা গেছে, গ্রেপ্তারকৃত ব্যক্তি রংপুরের চাঞ্চল্যকর কিশোরী শাহিনা হত্যা মামলার আমৃত্যু যাবজ্জীবন কারাদণ্ড সাজাপ্রাপ্ত ওয়ারেন্টভুক্ত পলাতক আসামি। দীর্ঘ ৮ বছর ধরে রংপুরসহ বিভিন্ন এলাকায় নিজের নাম গোপন রেখে আত্মগোপনে ছিলেন তিনি। বিদেশে পালিয়ে যাওয়ার পরিকল্পনাও ছিল তার।
এটিইউয়ের মিডিয়া এন্ড অ্যাওয়ারনেস উইংয়ের এসপি মোহাম্মদ আসলাম খান জানান, মো. আবুজার (২১) নামে এক ব্যক্তির সঙ্গে ভুক্তভোগী শাহিনার প্রেমের সম্পর্ক ছিল। ভুক্তভোগী বিভিন্ন সময় বিয়ের কথা বললে ওই ব্যক্তি টালবাহানা শুরু করে। এ সময় শাহিনা প্রেমের সম্পর্কটি মো. আবুজারের বাবা-মাসহ গ্রামাবাসীকে জানিয়ে দেবে বলে হুমকি দিলে তাকে হত্যার পরিকল্পনা করে প্রেমিক। এরই ধারাবাহিকতায় ২০১৫ সালের ১৪ মে শাহিনাকে আবুজার কৌশলে ডেকে নির্জন স্থানে নিয়ে যায়। এরপর আবুজার ও তার বন্ধুরা শাহীনাকে গণধর্ষণের পর দেশীয় অস্ত্র দিয়ে হত্যা করে বাড়ির পাশে ক্ষেতে মরদেহ ফেলে পালিয়ে যায়। এ ঘটনায় শাহিনার বাবা আইয়ুব আলী গঙ্গাচড়া থানায় ১৫ মে মামলা করেন। পরে বিচারক আসামি মো. আবুজার ছাড়াও আব্দুল করিম (২২), নাজির হোসেন (২৫), আমিনুর রহমান (২২) ও আলমগীরকে (২০) আমৃত্যু কারাদণ্ডসহ প্রত্যেককে ১ লাখ টাকা অর্থদণ্ড দেন। রায় ঘোষণার সময় চারজন আসামি আদালতে উপস্থিত থাকলেও মো. আলমগীর ওরফে আল-আমিন পলাতক ছিল।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়