ইন্ডিয়ান হায়ার এডুকেশন মিট উদ্বোধন

আগের সংবাদ

ভোরের কাগজ, এনজিও ফোরাম ও বাউইনের সেমিনারে বক্তারা : এসডিজি ৬ অর্জনে কার্যক্রম বেগবান করার তাগিদ

পরের সংবাদ

মহম্মদপুর : বৃষ্টি উপেক্ষা করে ঘৌড়দৌড় ও গ্রামীণ মেলা

প্রকাশিত: মার্চ ২০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ২০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

মুরাদ হোসেন, মহম্মদপুর (মাগুরা) থেকে : চৈত্রের আকাশে মেঘের ঘনঘটা আর গুঁড়ি গুঁড়ি বৃষ্টিকে উপেক্ষা করে ঐতিহ্যবাহী ঘৌড়দৌড় দেখতে এসেছে প্রায় ২০টি গ্রামের মানুষ। এ সময় অন্যরকম এক আনন্দ উৎসবে মেতে ওঠে নানা বয়সি হাজারো দর্শক। পাশেই বসেছে গ্রামীণ মেলা। মৃৎশিল্পিদের তৈরি নানারকম খেলনা ও প্রসাধনীসহ মিষ্টির দোকান বসে এই মেলায়। মেয়ে জামাই ও আত্মীয়স্বজনে ভরে যায় এলাকার প্রতিটি বাড়ি।
গতকাল রবিবার বিকালে মাগুরার মহম্মদপুরের বীরেন শিকদার আদর্শ স্কুল এন্ড কলেজ মাঠে এমন চিত্রের দেখা মেলে। জানা গেছে, মাগুরার মহম্মদপুরে ১৫তম বার্ষিক ঘৌড়দৌড় প্রতিযোগিতার আয়োজন করে স্থানীয় মেলা উদযাপন কমিটি। বিকাল ৩টায় শুরু হয় ঘৌড়দৌড়। এবার দেশের বিভিন্ন এলাকা থেকে ২২টি ঘোড়া প্রতিযোগিতায় অংশ নেয়।
বীর মুক্তিযোদ্ধা মো. আয়েনউদ্দিন ফকিরের সভাপতিত্বে বীরেন শিকদার আদর্শ স্কুল এন্ড কলেজের প্রতিষ্ঠাতা, মাগুরা-২ আসনের সংসদ সদস্য ড. শ্রী বীরেন শিকদার প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ঘৌড়দৌড় প্রতিযোগিতা উপভোগ করেন এবং বক্তব্য দেন। প্রতিযোগিতার উদ্বোধন করেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির কার্যনির্বাহী সদস্য নির্মল কুমার চ্যাটার্জী। প্রতিযোগিতা শেষে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন অতিথিরা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়