ইন্ডিয়ান হায়ার এডুকেশন মিট উদ্বোধন

আগের সংবাদ

ভোরের কাগজ, এনজিও ফোরাম ও বাউইনের সেমিনারে বক্তারা : এসডিজি ৬ অর্জনে কার্যক্রম বেগবান করার তাগিদ

পরের সংবাদ

বিজয়ের ব্যাটে জিতল আবাহনী

প্রকাশিত: মার্চ ২০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ২০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : ঢাকা প্রিমিয়ার লিগে (ডিপিএল) গতকাল শাইনপুকুর ক্রিকেট ক্লাবকে ডাক ওয়ার্থ লুইস পদ্ধতিতে ১০ রানে হারিয়ে টানা দ্বিতীয় জয় তুলে নিয়েছে আবাহনী লিমিটেড। বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়েছে রুপগঞ্জ টইগার ক্রিকেট ক্লাব ও মোহামেডান স্পোর্টিং ক্লাবের ম্যাচটি।
ফতুল্লার খান সাহেব ওসমান আলি স্টেডিয়ামে বৃষ্টির কারণে প্রায় তিন ঘণ্টা পর শুরু হয় শাইনপুকুর ও আবাহনীর ম্যাচটি। খেলা নেমে আসে ৩৩ ওভারে। ম্যাচে প্রথমে ব্যাট করতে নেমে ৮ উইকেটে ১৯৬ রানের সংগ্রহ পায় শাইনপুকুর। ১৯৭ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে আবাহনী ১ উইকেট হারিয়ে ১১৪ রান তোলার পর আলোকস্বল্পতায় আর খেলা সম্ভব হয়নি। ডিএলএস পদ্ধতিতে ১০ রানে এগিয়ে তাকে আবাহনী। ফলে তাদের জয়ী ঘোষণা করা হয়। আসরে এটি তাদের টানা দ্বিতীয় জয়। আর শাইনপুকুরের প্রথম হার। ৬ ওভারে ২৭ রান খরচায় ৩ উইকেট নেয়া আবাহনীর বাঁহাতি স্পিনার তানভির ইসলাম ম্যাচসেরা নির্বাচিত হন।
তবে আবাহনীর জয়ে বড় ভূমিকা রখেন এনামুল হক বিজয়। ম্যাচে ৬৪ বলে অপরাজিত ৫৪ রান করেন তিনি। আগের ম্যাচেও ঝড়ো সেঞ্চুরিতে দলকে জিতিয়েছিলেন এই ওপেনার। এছাড়া নাইম শেখ করেন ৪৮ বলে ৪৩ রান।
ম্যাচের শুরুতে মাঠে ছিলেন না এনামুল। মাঠ ছেড়ে যোগ দিয়েছিলেন বিশ্ববিদ্যালয়ের সমাবর্তনে। যে কারণে শুরু থেকে ফিল্ডিং করতে পারেননি তিনি। শাইনপুকুরের ইনিংসের শেষ দিকে ফিল্ডিংয়ে নামার পর আবাহনীর হয়ে ওপেনিং করেন। এই বিষয়ে ম্যাচ রেফারি আখতার হোসেন শিপার বলেন, ‘বিশেষ পরিস্থিতি বিবেচনা করে আমরা এনামুলকে অনুমতি দিয়েছি। কারণ তার জীবনের এই দিনটি আর আসবে না। প্রতিপক্ষ দলেরও এই বিষয়ে কোনো আপত্তি ছিল না। তাই লম্বা সময় ফিল্ডিং না করলেও এনামুলের ব্যাটিংয়ে নামতে সমস্যা হয়নি।’ অপরদিকে বৃষ্টি বাঁচিয়ে দিয়েছে মোহামেডানকে।
বৃষ্টির কারণে এই ম্যাচটিও নেমে আসে ২১ ওভারে। যেখানে আগে ব্যাট করতে নেমে মুমিনুল হকের ঝড়ো ৪১ বলে ৭৪ রান, ভারতীয় আমানদিপ খাড়ের ৩৬ বলে ৬৩ রান ও শামীম পাটোয়ারীর ২১ বলে ৩৭ রানের সুবাদে ২২২ রানের বিশাল সংগ্রহ দাঁড় করায় রুপগঞ্জ টাইগার্স। তবে শেষ পর্যন্ত আর ব্যাটিংয়ে নামতে পারেনি মোহামেডান। বেলা পৌনে ৪টার দিকে আবার বৃষ্টি শুরু হলে ম্যাচ বাতিলের ঘোষণা দেন আম্পায়াররা। ফলে দুই দল সমান ১ পয়েন্ট করে পায়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়