ইন্ডিয়ান হায়ার এডুকেশন মিট উদ্বোধন

আগের সংবাদ

ভোরের কাগজ, এনজিও ফোরাম ও বাউইনের সেমিনারে বক্তারা : এসডিজি ৬ অর্জনে কার্যক্রম বেগবান করার তাগিদ

পরের সংবাদ

বঙ্গবন্ধুর জন্মবার্ষিকীর আলোচনা সভায় শেখ হাসিনা : বিএনপি-জামায়াতকে আর ক্ষমতায় আনবে না জনগণ

প্রকাশিত: মার্চ ২০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ২০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, দেশের জনগণ কখনই বিএনপি-জামায়াত জোটকে আর ক্ষমতায় আসতে দেবে না। জনগণ তাদের ভাগ্য নিয়ে ছিনিমিনি খেলতে দেবে না। বোমাবাজি, গুলি, গ্রেনেড হামলাকারি, ১০ ট্রাক অস্ত্র চোরাকারবারি, মানুষের অর্থ আত্মসাৎকারি, এতিমের অর্থ আত্মসাৎকারীদের বাংলাদেশের মানুষ কখনো মেনে নেবে না। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩তম জন্মবার্ষিকী উপলক্ষে গতকাল রবিবার বঙ্গবন্ধু আন্তজার্তিক সম্মেলন কেন্দ্রে আওয়ামী লীগ আয়োজিত আলোচনায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
আওয়ামী লীগের প্রচার সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ ও উপপ্রচার সম্পাদক সৈয়দ আবদুল আউয়াল শামীমের সঞ্চালনায় অনুষ্ঠানে সূচনা বক্তব্য রাখেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য সংসদ উপনেতা মতিয়া চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, এডভোকেট আফজাল হোসেন, স্বাস্থ্যবিষয়ক সম্পাদক ডা. রোকেয়া সুলতানা, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবু আহম্মেদ মন্নাফী, উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমান প্রমুখ।
সরকারের উন্নয়ন মানুষের কাছে তুলে ধরতে নেতাকর্মীদের নির্দেশ দিয়ে প্রধানমন্ত্রী বলেন, আমরা কাজ করি জনগণের স্বার্থে, জনগণের কল্যাণে। দেশের কল্যানে আমরা যে কাজগুলো করছি তা মানুষের ঘরে ঘরে বলতে হবে। কারণ বিএনপি-জামায়াত একটি মিথ্যা বার বার বলে তাকেই সত্য করতে চায়। কিন্তু তাদের আমলে মানুষ কী পেয়েছে? খাবারের জন্য হাহাকার। বিদ্যুৎ চাইতে গিয়ে গুলি খেয়ে মানুষ মারা গেছে। ন্যায্য মজুরি চেয়েছিল বলে ১৭ জনকে শ্রমিককে রমজান মাসে গুলি করে হত্যা করেছিল খালেদা জিয়া। সার চেয়েছিল বলে ১৮ জন কৃষককে হত্যা করেছিল। তাদের তো এই রেকর্ড। আজকে কারো সার চাইতে হয় না। বিদ্যুৎ আমরা পৌঁছে দিয়েছি। আমরা মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছি।
দেশ ধ্বংস করা এবং দেশকে খোবলা বানানোর বিএনপির অভিযোগের জবাবে প্রধানমন্ত্রী বলেন, চোখ থাকতে কেউ অন্ধ হলে তাকে কিছু দেখানো যায় না। বিএনপি ভাঙা রেকর্ডের মতো বলেই যাচ্ছে, এ সরকার কিচ্ছুই করেনি। অথচ আজ যোগাযোগ ব্যবস্থার উন্নতি হয়েছে। দেশে খাদ্যের অভাব নেই। বারো মাস সবকিছু খেতে পাচ্ছেন। টমেটো, শিম, ফুলকপি এখন বারো মাসেই পাওয়া যাচ্ছে। সেটি তো আমরা গবেষণা করে উদ্যোগ নিয়েই করে দিয়েছি। সেগুলো খেতে খুব ভালো লাগে। কিন্তু বদনাম করার সময় গাল ভরে বলে যায়। খেয়েদেয়ে নাদুসনুদুস হয়ে আমাদের বিরুদ্ধে মাইক লাগিয়ে সারাদিন কথা বলেই যাচ্ছে। আমি জানি না, এত মিথ্যা কথা কোথা থেকে আসে তাদের?
শেখ হাসিনা বলেন, আমরা এদেশের মানুষের জন্য কাজ করি। জাতির পিতা আমাদের এই দেশ দিয়ে গেছেন। কাজেই এদেশের মানুষের ভাগ্য পরিবর্তন করাই আমাদের লক্ষ্য। সামনে রমজান মাস। মানুষের কষ্ট লাঘবে যা যা প্রয়োজন আমরা তার ব্যবস্থা করেছি। পাশাপাশি এটি নজরে রাখতে হবে কেউ যেন এই সমস্ত খাবার মজুতদারি এবং কালোবাজারি করতে না পারে। তার জন্য সবাইকে সতর্ক থাকতে হবে।
তিনি বলেন, মানুষের কল্যাণে যা যা করার আওয়ামী লীগ সেটিই করে। মানুষ ভালো থাকলে বিএনপি-জামায়াতের মনে কষ্ট লাগে। মনে রাখতে হবে, জাতির পিতা এই মাটিতেই জন্মগ্রহণ করেছেন। তিনি এই দেশ স্বাধীন করে দিয়ে গেছেন। কাজেই তার বাংলাদেশে কোনো মানুষ অন্ন কষ্ট পাবে না। গৃহহীন থাকবে না, শিক্ষার আলো থেকে বঞ্চিত থাকবে না। প্রত্যেকের

জীবনমান উন্নত হবে। যেভাবে ডিজিটাল বাংলাদেশ করেছি ভবিষ্যতে ২০৪১ সালের মধ্যে সেভাবেই স্মার্ট বাংলাদেশ আমরা গড়ে তুলব।
প্রধানমন্ত্রী বলেন, শিক্ষায় দীক্ষায় প্রযুক্তিজ্ঞানে একটি স্মার্ট জনগোষ্ঠী সৃষ্টি হবে। এই দেশ এগিয়ে যাবে। হাজার চক্রান্ত ষড়যন্ত্র করলেও দেশের মানুষের ভাগ্য নিয়ে আর কাউকে ছিনিমিনি খেলতে দেব না। বোমাবাজ, গ্রেনেড হামলাকারী, দশ ট্রাক অস্ত্র চোরাকারবারি, মানুষের অর্থ আত্মাসাৎকারী, এতিমের অর্থ আত্মসাৎকারীরা কোনোদিন এদেশের ক্ষমতায় আসতে পারবে না। বাংলাদেশের মানুষ কখনো তাদের মেনে নেবে না। এটি জাতির পিতার বাংলাদেশ। তিনি যেভাবে চেয়েছিলেন সেভাবেই বিশ্ব দরবারে মাথা উঁচু করে চলবে বাঙালি। বাংলাদেশ তার সম্মান নিয়ে চলবে। জাতির পিতার জন্মদিনে এটিই আমাদের প্রতিজ্ঞা। সেই প্রতিজ্ঞা নিয়ে আওয়ামী লীগের প্রতিটি নেতাকর্মী, সহযোগী সংগঠনের প্রতিটি নেতাকর্মীকেও সেইভাবে মানুষের কল্যাণে কাজ করতে হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়