ইন্ডিয়ান হায়ার এডুকেশন মিট উদ্বোধন

আগের সংবাদ

ভোরের কাগজ, এনজিও ফোরাম ও বাউইনের সেমিনারে বক্তারা : এসডিজি ৬ অর্জনে কার্যক্রম বেগবান করার তাগিদ

পরের সংবাদ

প্রধানমন্ত্রীর সঙ্গে রাম মাধবের সাক্ষাৎ : ভারতকে চট্টগ্রাম ও সিলেট বন্দর ব্যবহারের প্রস্তাব

প্রকাশিত: মার্চ ২০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ২০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : ব্যবসা-বাণিজ্য বাড়াতে আঞ্চলিক যোগাযোগ জোরদারের ওপর গুরুত্বারোপ করে পারস্পরিক স্বার্থে ভারতের কাছে চট্টগ্রাম ও সিলেট বন্দর ব্যবহারের প্রস্তাব দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গতকাল রবিবার গভর্নিং কাউন্সিল অব ইন্ডিয়া ফাউন্ডেশনের সদস্য রাম মাধব গণভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করতে গেলে তিনি এ প্রস্তাব দেন। এ সময় উপস্থিত ছিলেন অ্যাম্বাসেডর অ্যাট লার্জ মো. জিয়াউদ্দিন, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম ও প্রধানমন্ত্রীর মুখ্য সচিব মো. তোফাজ্জল হোসেন মিয়া। বৈঠকের পর প্রধানমন্ত্রীর উপপ্রেস সচিব কে এম শাখাওয়াত মুন সাংবাদিকদের ব্রিফ করেন।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ভারত চাইলে আমাদের চট্টগ্রাম ও সিলেট বন্দর ব্যবহার করতে পারে। এই অঞ্চলের যোগাযোগ বাড়লে মানুষে মানুষে যোগাযোগ বাড়াতে সহায়ক হবে। এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাম মাধবের মাধ্যমে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে শুভেচ্ছা জানান।
প্রধানমন্ত্রীর অনন্য নেতৃত্বে বাংলাদেশের অসামান্য আর্থসামাজিক উন্নয়নের ভূয়সী প্রশংসা করে রাম মাধব বলেন, বাংলাদেশ ও ভারতের মধ্যে চমৎকার বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বিদ্যমান রয়েছে। আমি আশা করছি, ভবিষ্যতেও এই সম্পর্ক অব্যাহত থাকবে।
আ.লীগের সংসদীয় মনোনয়ন বোর্ডে ইঞ্জি. মোশাররফ : আওয়ামী লীগের সংসদীয় মনোনয়ন বোর্ডের সদস্য হলেন সাবেক মন্ত্রী ও চট্টগ্রামের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন। তিনি বর্তমানে দলটির সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরাম সভাপতিমণ্ডলীর জ্যেষ্ঠ সদস্য। গতকাল রবিবার আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেন।
বিজ্ঞপ্তিতে জানানো হয়, আওয়ামী লীগের সভাপতি বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা সংগঠনের গঠনতন্ত্র অনুযায়ী তার ওপর অর্পিত ক্ষমতাবলে বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপিকে আওয়ামী লীগের সংসদীয় মনোনয়ন বোর্ডের সদস্য পদে মনোনয়ন দিয়েছেন।
প্রসঙ্গত, গত বছরের ২৪ ডিসেম্বর আওয়ামী লীগের ২২তম জাতীয় সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনে দলের সংসদীয় মনোনয়ন বোর্ডও গঠন করা হয়। এতে শেখ হাসিনা চেয়ারম্যান। বোর্ডের বাকি সদস্যরা হলেন- আমির হোসেন আমু, তোফায়েল আহমেদ, শেখ ফজলুল করিম সেলিম, আবুল হাসনাত আব্দুল্লাহ, কাজী জাফর উল্যাহ, রমেশ চন্দ্র সেন, ওবায়দুল কাদের, রশিদুল আলম, ডা. দীপু মনি। এবার নতুন করে সদস্য হলেন ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়