ইন্ডিয়ান হায়ার এডুকেশন মিট উদ্বোধন

আগের সংবাদ

ভোরের কাগজ, এনজিও ফোরাম ও বাউইনের সেমিনারে বক্তারা : এসডিজি ৬ অর্জনে কার্যক্রম বেগবান করার তাগিদ

পরের সংবাদ

দাবি আদায়ে আমরণ অনশনে কুবির ৪ শিক্ষার্থী

প্রকাশিত: মার্চ ২০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ২০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কুবি (কুমিল্লা) প্রতিনিধি : কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) শিক্ষার্থীদের ওপর বহিরাগতদের হামলার বিচার না পেয়ে আমরণ অনশনে বসেছেন চার শিক্ষার্থী। গতকাল রবিবার বিকাল সাড়ে ৩টার দিকে সংবাদ সম্মেলন করে আমরণ অনশনের ঘোষণা দেন। পরে ৪টার দিকে বঙ্গবন্ধুর ভাস্কর্যের নিচে মারধরের শিকার লোক প্রশাসন বিভাগের শিক্ষার্থী এনায়েত উল্লাহ, ফিনান্স এন্ড ব্যাংকিং বিভাগের শিক্ষার্থী সালামন চৌধুরী, আইসিটি বিভাগের শিক্ষার্থী ইমতিয়াজ শাহারিয়া ও কাজল হোসাইন অনশনে বসেন।
অনশনকারী শিক্ষার্থীদের দাবিগুলোর মধ্যে রয়েছে- বহিরাগত হামলাকারীদের গ্রেপ্তার, অছাত্র এবং বহিরাগতদের বিশ্ববিদ্যালয়ে প্রবেশে নিষেধাজ্ঞা, আহত শিক্ষার্থী এনায়েত উল্লাহ এবং মো. সালমান চৌধুরীর বহিষ্কারাদেশ প্রত্যাহার, সার্বক্ষণিক নিরাপত্তা প্রদানপূর্বক নিরাপদ ক্যাম্পাস সুনিশ্চিতকরণ, হামলার ইন্ধনদাতা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর কাজী ওমর সিদ্দিকীকে অপসারণ করা।
এ বিষয়ে (ভারপ্রাপ্ত) প্রক্টর ওমর সিদ্দিকী ও উপাচার্য ড. এ এফএম আবদুল মঈনের সঙ্গে যোগাযোগের চেষ্টা করেও তাদের পাওয়া যায়নি।
অনশরত শিক্ষার্থী কাজল হোসেন বলেন, আমাদের পাঁচটি দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাব। আজ ১১তম দিন আন্দোলন চলছে। প্রশাসন আমাদের দাবিগুলোর প্রতি কোনো কর্ণপাত না করে নির্লিপ্ততার পরিচয় দিয়েছে। প্রসঙ্গত, এর আগে গত ৮ মার্চ মারধরের শিকার হলে দাবি আদায়ে শিক্ষার্থীরা ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করেন। পরে ৯ মার্চ সংবাদ সম্মেলন করে পাঁচ দফা দাবি উপস্থাপন করেন এবং বিক্ষোভ মিছিল, পরে অধিকাংশ শিক্ষার্থীর অংশগ্রহণে মানববন্ধন, স্মারকলিপি প্রদান, বইপড়া কর্মসূচি, শান্তি সমাবেশ, কনসার্ট ফর জাস্টিসসহ নানাভাবে প্রতিবাদ জানানো হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়