ইন্ডিয়ান হায়ার এডুকেশন মিট উদ্বোধন

আগের সংবাদ

ভোরের কাগজ, এনজিও ফোরাম ও বাউইনের সেমিনারে বক্তারা : এসডিজি ৬ অর্জনে কার্যক্রম বেগবান করার তাগিদ

পরের সংবাদ

ঢাবির সাবেক ছাত্রসহ গ্রেপ্তার ২ : মোটরবাইক চুরির কৌশল শিখেন ইউটিউব দেখে

প্রকাশিত: মার্চ ২০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ২০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : রাজধানীর মিরপুরের রাইনখোলা বড় মসজিদের সামনে থেকে মোটরসাইকেল চুরির অভিযোগে ঢাবির সাবেক শিক্ষার্থীসহ দুজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। গ্রেপ্তারকৃতরা হলেন- রেজা মো. সাইমুন ওরফে তরুণ (৩৫) ও সাদমান সাকিব (২৯)। গত শনিবার গভীর রাতে তাদের গ্রেপ্তার করা হয়।
জানা গেছে, গ্রেপ্তার দুজনের মধ্যে একজন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শিক্ষার্থী ছিলেন। কিন্তু পরে মোটরসাইকেল চুরিতে জড়িয়ে পড়েন।
সাধারণত কারো মাধ্যমে চুরিবিদ্যা রপ্ত করার ঘটনা দেখা গেলেও গ্রেপ্তারকৃতরা ইউটিউব দেখে মোটরসাইকেল চুরির কৌশল রপ্ত করে নিয়েছেন। তালা কীভাবে ভাঙতে হয় তা শিখে নিয়ে প্রথমে নিজের মোটরসাইকেলেরই তালা ভাঙেন তারা। এরপর শুরু করেন চুরি। প্রথম প্রথম ধরা না পড়লেও পরে বেশ কয়েকবার পুলিশের হাতে গ্রেপ্তারও হন। সর্বশেষ ২০২১ সালে গ্রেপ্তার হয়ে ১৫ মাস জেল খেটে দুই মাস আগে জামিন পান। জামিনে বেরিয়ে গত শনিবার রাতে আবারো মোটরসাইকেল চুরি করতে গেলে জনতার হাতে ধরা পড়েন।
মিরপুর মডেল থানা অফিসার ইনচার্জ মোহাম্মদ মহসীন গতকাল বলেন, রেজা মো. সাইমুন ওরফে তরুণ ছিলেন মেধাবী শিক্ষার্থী। তিনি ঢাবির কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিংয়ের ২০১১-১২ সেশনের শিক্ষার্থী ছিলেন। কিন্তু ¯œাতক শেষ করতে পারেননি। ২০১৫ সালে চতুর্থ বর্ষে থাকাকালে বহিষ্কার হওয়ার পর পড়ালেখা ছেড়ে দেন। এরপর কিছুদিন একটি গানের দলে ছিলেন। করতেন বিভিন্ন স্টেজ শো।
কিন্তু পরে মোটরসাইকেল চুরিতে জড়িয়ে পড়েন। ঢাকার বিভিন্ন স্থান থেকে মোটরসাইকেল চুরি করে মুন্সীগঞ্জে বিক্রি করেন। তার বিরুদ্ধে বিভিন্ন থানায় ৭টি মামলা রয়েছে। এর মধ্যে দুটি মামলায় তার বিরুদ্ধে সাজাও হয়। গ্রেপ্তার অপর আসামি সাকিব আর্কিটেকচারাল ভিজুয়ালাইজেশন বিষয়ে ড্যাফোডিল ইউনিভার্সিটির অধীনে ডিআইপিটিআই ধানমন্ডি ৩২ ক্যাম্পাস থেকে ২০১৫ সালে ডিপ্লোমা করেন। গত শনিবার রাতে মোটরসাইকেল চুরি করতে গেলে জনতার হাতে ধরা পড়েন তারা। এরপর পুলিশ গ্রেপ্তার করে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়