ইন্ডিয়ান হায়ার এডুকেশন মিট উদ্বোধন

আগের সংবাদ

ভোরের কাগজ, এনজিও ফোরাম ও বাউইনের সেমিনারে বক্তারা : এসডিজি ৬ অর্জনে কার্যক্রম বেগবান করার তাগিদ

পরের সংবাদ

ট্রাক্টর-ট্রলির মাটি পড়ে সড়ক এখন মরণ ফাঁদ!

প্রকাশিত: মার্চ ২০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ২০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

শান্তিগঞ্জ (সুনামগঞ্জ) প্রতিনিধি : অবৈধ ট্রাক্টর ও ট্রলিতে ধারণ ক্ষমতার বেশি মাটি পরিবহন করার সময় তা সড়কে পড়ছে। এ কারণে সামান্য বৃষ্টি হলেই দেখে বোঝার উপায় নেই এটা পাকা, না কাঁচা সড়ক। ফলে এসব সড়ক দিয়ে চলাচল একেবারেই কষ্টকর হয়ে পড়েছে। সবচেয়ে বেশি দুর্ভোগের মধ্যে পড়েছে মোটরসাইকেল ও ছোট ছোট গাড়ির চালকসহ পথচারীরা। সুনামগঞ্জের শান্তিগঞ্জের ডুংরিয়াসহ স্থানীয় বিভিন্ন সড়কের চিত্র এটি। স্থানীয়রা জানান, চৈত্র মাসের বৃষ্টি প্রকৃতির জন্য আশীর্বাদ হলেও সড়কের চলাচল করতে তাদের চরম ভোগান্তি পোহাতে হয়। গত দুদিনের বৃষ্টির পানিতে সড়কে কাদামাটির স্তূপ হয়েছে। এর ফলে সড়ক মরণফাঁদে পরিণত হয়েছে। অভিযোগ রয়েছে, বছরের পর বছর কতিপয় অবৈধ ট্রাক্টর ও ট্রলি থেকে সড়কে মাটি পড়লেও বিষয়টি যেন দেখার কেউ নেই। ফলে যে কোনো সময় ঘটতে পারে বড় ধরনের দুর্ঘটনা। সরেজমিনে দেখা গেছে, গত দুই দিনের বৃষ্টিতে ডুংরিয়া থেকে শুরু করে উপজেলার অনেক গুরুত্বপূর্ণ পাকা সড়ক এখন মরণফাঁদে পরিণত হয়েছে। পথচারীরা কাদামাটি গায়ে লাগার ভয়ে চলাচল করতে পারছে না। সড়কের পাশের লোকজন ও ব্যবসায়ীদের ভোগান্তিতে পড়তে হয়েছে। এর আগে বেশ কিছুদিন ধরে ধুলায় টিকে থাকা দায় হয়ে পড়েছিল। এখন বৃষ্টি হওয়ায় পাকা সড়কগুলো কাদাময় হয়ে পড়েছে।
পথচারী জাবেদ মিয়া বলেন, সামান্য বৃষ্টিতে সড়কের যে অবস্থা হয়েছে, তাতে বোঝার উপায় নেই এটি পাকা নাকি কাঁচা সড়ক। এমন অবস্থায় গাড়িতে উঠতে ভয় লাগে।
ক্ষোভ প্রকাশ করে কয়েক গাড়ি চালক বলেন, সামান্য বৃষ্টিতেই এই সড়কে যাতায়াতের কোনো অবস্থা থাকে না। বর্ষাতে এই দুর্ভোগ আরো বাড়বে। এ বিষয়ে দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে অনুরোধ করেন তারা।
এ ব্যাপারে শান্তিগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার আনোয়ার উজ জামান জানান, জনভোগান্তি ও দুর্ঘটনা রোধে গুরুত্ব দেয়া হয়েছে।
ইতোমধ্যেই বিষয়টি জেলা প্রশাসক স্যারকে জানানো হয়েছে। সড়কে কোনো মাটির ট্রাক্টর ও ট্রলি দেখলে আটকানোর জন্য পুলিশের টহল টিমকে নির্দেশনা দেয়া হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়