ইন্ডিয়ান হায়ার এডুকেশন মিট উদ্বোধন

আগের সংবাদ

ভোরের কাগজ, এনজিও ফোরাম ও বাউইনের সেমিনারে বক্তারা : এসডিজি ৬ অর্জনে কার্যক্রম বেগবান করার তাগিদ

পরের সংবাদ

ঝরবে আরো দুদিন : ধুলোময় ঢাকায় নামল স্বস্তির বৃষ্টি

প্রকাশিত: মার্চ ২০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ২০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : ধুলোময় ঢাকায় কিছুটা স্বস্তির বৃষ্টি। কিন্তু স্বস্তি ফিরেনি যানবাহন ও ধুলির শহর ঢাকায়। রাজধানী ঢাকায় ধুলোর জন্য নাগরিক জীবন ছিল বিরক্তিকর। সর্দিকাশিসহ বিভিন্ন রোগের প্রকোপ বেড়ে গিয়েছিল। ধুলো কমানোর কোনো ব্যবস্থাই নিতে পারে নেই কতৃপক্ষ। এই অবস্থায় রাজধানীতে টিপটিপ বৃষ্টিতে সাময়িক স্বস্তি মিললেও কমছে না ধুলোর বিড়ম্বনা। তবে রমনা ও স্বাধীনতা পার্কের গাছের পাতাগুলো ঝরঝরে পরিষ্কার হয়েছে। এ শহরের মানুষের সাময়িক স্বস্তি মিলেছে। চৈত্রে এমন মেঘলা আকাশ ঢাকাসহ সারাদেশে আরো দুইদিন থাকবে বলে পূর্বাভাসে জানিয়েছে আবহাওয়া দপ্তর।
চৈত্রের শুরুতে হালকা বৃষ্টি হওয়া আবহাওয়া অফিসের মতে স্বাভাবিক। তারা বলছে, এটা প্রাক মৌসুমি বায়ুর সময়। এ সময়টায় বৃষ্টি হয়। বঙ্গোপসাগরের দক্ষিণে মৌসুমের স্বাভাবিক লঘুচাপ রয়েছে। এর প্রভাবে আগামী দুইদিন বৃষ্টি হবে।
আবহাওয়া পূর্বাভাসের তথ্য বলছে রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝড়ো হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেইসঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারি থেকে ভারি বর্ষণ হতে পারে। সারাদেশে রাত ও দিনের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি কমতে পারে। গতকাল দেশের সর্বোচ্চ বৃষ্টি রেকর্ড করা হয় ময়মনসিংহে ৮২ মিলিমিটার, যা অতিভারি বৃষ্টি হিসেবে ধরা হয়। দীর্ঘমেয়াদী পূর্বাভাসে বলা হয়, মার্চ মাসে দু’একদিন তীব্র কালবৈশাখী বয়ে যাওয়ার শঙ্কা রয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়