ইন্ডিয়ান হায়ার এডুকেশন মিট উদ্বোধন

আগের সংবাদ

ভোরের কাগজ, এনজিও ফোরাম ও বাউইনের সেমিনারে বক্তারা : এসডিজি ৬ অর্জনে কার্যক্রম বেগবান করার তাগিদ

পরের সংবাদ

জীবিত ১০ ও ৩৮ জবাই করা মুনিয়া পাখি উদ্ধার কমলগঞ্জে

প্রকাশিত: মার্চ ২০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ২০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক, মৌলভীবাজার : মৌলভীবাজারের কমলগঞ্জের কুরুঞ্জি হাওড় এলাকা থেকে জবাই করা ৩৮ মুনিয়া পাখি, জীবিত ১০ পাখি ও সরঞ্জাম উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় গতকাল রবিবার থানায় জিডি করা হয়েছে। গত শনিবার দুপুরে ইসলামপুর ইউনিয়নের কুরমা চা বাগানসংলগ্ন কুরুঞ্জি হাওড় এলাকায় পাখি শিকারির ফাঁদ পেতে ৩৮টি মুনিয়া পাখি শিকার করে জবাই করার খবর পেয়ে বন বিভাগ সেগুলো উদ্ধার করে।
পরিবেশবাদী সোহেল সেন বলেন, শিকারিরা এ পাখি শিকার করলে তা যায় প্রভাবশালীদের ঘরে। তার মুঠোফোনে কল আসে শিকারিরা ফাঁদ পেতেছে পাখি শিকারের জন্য। বিষয়টি তাৎক্ষণিক তিনি বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের লাউয়াছড়া বন রেঞ্জ কর্মকর্তা শহিদুল ইসলামকে অবহিত করলে, স্ট্যান্ড ফর আওয়ার ইন ডেঞ্জারাস ওয়াইল্ড লাইফ (এসইডিব্লæ) সদস্যদের সঙ্গে নিয়ে তিনি জবাই করা ৩৮টি মুনিয়া পাখি উদ্ধার করেন। একই সঙ্গে জীবিত ৮টি মুনিয়া ও জীবিত ৩টি ঘুঘু উদ্ধার করে অবমুক্ত করেন। এ সময় কুরমা চা বাগানের কুরুঞ্জি হাওর থেকে শিকার করার সরঞ্জাম, ২ টি দা, ১ টি মোবাইল ফোন (শিকারির) উদ্ধার করা হয়। আমাদের উপস্থিতি বুঝতে পেরে শিকারিরা পালিয়ে যায়।
বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের লাউয়াছড়া বন রেঞ্জ কর্মকর্তা শহিদুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, এ ঘটনায় কমলগঞ্জ থানায় গতকাল রবিবার সাধারণ ডায়েরি করা হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়