ইন্ডিয়ান হায়ার এডুকেশন মিট উদ্বোধন

আগের সংবাদ

ভোরের কাগজ, এনজিও ফোরাম ও বাউইনের সেমিনারে বক্তারা : এসডিজি ৬ অর্জনে কার্যক্রম বেগবান করার তাগিদ

পরের সংবাদ

জনপ্রশাসন প্রতিমন্ত্রী : শিক্ষাকে যুগোপযোগী করার লক্ষ্যে কাজ করছে সরকার

প্রকাশিত: মার্চ ২০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ২০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

মেহেরপুর প্রতিনিধি : বর্তমান সরকার শিক্ষা ক্ষেত্রকে আধুনিক ও যুগোপযোগী করার লক্ষ্যে কাজ করে চলছে। স্কুল, কলেজ ও মাদ্রাসায় অত্যাধুনিক ভবন নির্মাণ করা হচ্ছে। শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে শেখ রাসেল ডিজিটাল কম্পিউটার ল্যাবসহ প্রয়োজনীয় শিক্ষা উপকরণ নিশ্চিত করেছে বর্তমান সরকার। গতকাল রবিবার দুপুর ১২টার দিকে কবি নজরুল শিক্ষা মঞ্জিলের নবনির্মিত চার তলাবিশিষ্ট ফজিলাতুন নেছা একাডেমিক ভবন উদ্বোধন শেষে এসব কথা বলেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন এমপি।
তিনি বলেন, বছরের প্রথম দিনে বিনামূল্যে শিক্ষার্থীরা বই পাচ্ছে। সুন্দর পরিবেশে শিক্ষা নিতে পারছে কোমলমতি বাচ্চারা। যেখান থেকে আগামীর ভবিষ্যৎ তৈরি হবে। শেখ হাসিনার সরকার শিক্ষা খাতে ব্যাপক বরাদ্দ রেখেছে। যুগোপযোগী শিক্ষাব্যবস্থা বাস্তবায়নের লক্ষ্যে কাজ করছে বর্তমান সরকার।
এর আগে বেলা ১১টার দিকে প্রতিমন্ত্রী বিদ্যালয় প্রাঙ্গণে পৌঁছালে প্রধান শিক্ষক সানজিদা ইসলাম তাকে ফুলেল শুভেচ্ছা জানান। এ সময় গার্লস গাইডের একটি দল প্রতিমন্ত্রীকে গার্ড অব অনার প্রদান করে। পরে ফিতা ও কেক কেটে নতুন ভবনের নাম ফলক উদ্বোধন করেন।
উদ্বোধন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কবি নজরুল শিক্ষা মঞ্জিলের প্রধান শিক্ষক সানজিদা ইসলাম। অন্যদের মধ্যে ভবন উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন খুলনা বিভাগের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সাবেক ডিডি আব্দুল খালেক, মেহেরপুর জেলা প্রশাসক ড. মোহাম্মদ মুনসুর আলম খান, জেলা পরিষদের চেয়ারম্যান আব্দুস সালাম, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) জামিরুল ইসলাম, জেলা শিক্ষা অফিসার মাহফুজুল হোসেন, জেলা শিক্ষা প্রকৌশলী গোলাম মোত্তাকিন, উপজেলা শিক্ষা অফিসার মনিরুল ইসলামসহ বিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীরা।
শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের উদ্যোগে নির্বাচিত বেসরকারি মাধ্যমিক বিদ্যালয়গুলোর ঊর্ধ্বমুখী সম্প্রসারণ শীর্ষক প্রকল্পের আওতায় ৩ কোটি ৫৪ লাখ টাকা ব্যয়ে একাডেমিক ভবনটি নির্মাণ করা হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়