ইন্ডিয়ান হায়ার এডুকেশন মিট উদ্বোধন

আগের সংবাদ

ভোরের কাগজ, এনজিও ফোরাম ও বাউইনের সেমিনারে বক্তারা : এসডিজি ৬ অর্জনে কার্যক্রম বেগবান করার তাগিদ

পরের সংবাদ

চিকিৎসককে ধর্ষণচেষ্টা : অটো চালকের যাবজ্জীবন

প্রকাশিত: মার্চ ২০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ২০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : নির্জন পাহাড়ে নিয়ে এক চিকিৎসককে ধর্ষণচেষ্টার মামলায় মো. জামশেদ (৪২) নামের এক আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন চট্টগ্রামের একটি আদালত। একই সঙ্গে রায়ে আসামিকে পাঁচ লাখ টাকা অর্থদণ্ড এবং অনাদায়ে আরো তিন বছরের কারাদণ্ড দেন বিচারক। গতকাল রবিবার চট্টগ্রামের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৭’র বিচারক ফেরদৌস আরা এ রায় দেন। দণ্ডপ্রাপ্ত মো. জামসেদ নোয়াখালীর হাতিয়া থানার গুল্লাখালী ৯ নম্বর ওয়ার্ডের মো. সাইদুল হক চৌধুরীর ছেলে। তিনি পেশায় অটোরিকশাচালক। রায় ঘোষণার সময় আসামি আদালতে উপস্থিত ছিলেন। পরে তাকে কারাগারে পাঠানো হয়েছে।
মামলা সূত্রে জানা যায়, ২০১৬ সালের ২৪ মার্চ নগরীর জিইসি স্যানমার ওশ্যান সিটির সামনে থেকে নাছিরাবাদ টেক্সটাইল গেট এলাকায় যেতে সিএনজিচালিত অটোরিকশায় ওঠেন ভুক্তভোগী নারী চিকিৎসক। অটোরিকশাটি দুই নম্বর গেট দিয়ে যাওয়ার কথা থাকলেও যানজটের কথা বলে চালক মুরাদপুর মোড় দিয়ে টেক্সটাইল গেটে পৌঁছে দেয়ার কথা বলেন। কিন্তু পরে মুরাদপুরের রাস্তা দিয়ে না গিয়ে বন গবেষণাগারের রাস্তা দিয়ে যাওয়া শুরু করেন চালক। এ সময় ভুক্তভোগী নারী অটোরিকশা থামাতে বললে চালক তাতে কান না দিয়ে দ্রুত তাকে বন গবেষণাগারের পশ্চিম পাহাড়ের নির্জন স্থানে নিয়ে যান। সেখানে তাকে অটোরিকশা থেকে নামিয়ে ধস্তাধস্তি শুরু করেন। একপর্যায়ে ধস্তাধস্তির একপর্যায়ে তার ওড়না গলায় প্যাঁচিয়ে ধর্ষণের চেষ্টা চালায় চালক। এ সময় ভুক্তভোগীর চিৎকারে আশপাশের লোকজন এসে তাকে উদ্ধার করেন।
এ সময় অটোরিকশা চালক জামশেদ পালানোর চেষ্টা করলে তাকে গণপিটুনি দেয়া হয়। ধস্তাধস্তির কারণে চিকিৎসকের বাম পায়ের পাতা, হাঁটু ও দুই হাতে জখম হয়। এ ঘটনায় ভুক্তভোগী চিকিৎসক বাদী হয়ে পাঁচলাইশ থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা করেন। ওই মামলা তদন্ত শেষে আদালতে অভিযোগপত্র দেয় পুলিশ। ২০১৬ সালের ৯ জুন আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করেন আদালত। মামলায় সাতজনের সাক্ষ্যগ্রহণ করা হয়।
নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৭’র স্পেশাল পাবলিক প্রসিকিউটর এম এ নাসের চৌধুরী বলেন, নারী চিকিৎসককে ধর্ষণচেষ্টার মামলায় সাক্ষ্য-প্রমাণের ভিত্তিতে অভিযোগ প্রমাণিত হওয়ায় অটোরিকশাচালক জামশেদকে যাবজ্জীবন কারাদণ্ড, তিন লাখ টাকা অর্থদণ্ড এবং অনাদায়ে আরো দুই বছর কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে দণ্ডবিধির পৃথক ধারায় তাকে ১০ বছর কারাদণ্ড, দুই লাখ টাকা অর্থদণ্ড এবং অনাদায়ে আরো এক বছরের কারাদণ্ডাদেশ দেন বিচারক।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়