ইন্ডিয়ান হায়ার এডুকেশন মিট উদ্বোধন

আগের সংবাদ

ভোরের কাগজ, এনজিও ফোরাম ও বাউইনের সেমিনারে বক্তারা : এসডিজি ৬ অর্জনে কার্যক্রম বেগবান করার তাগিদ

পরের সংবাদ

গ্রিড ‘বিভ্রাটে’ ঢাকার একাংশ বিদ্যুৎহীন

প্রকাশিত: মার্চ ২০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ২০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : ঢাকার একাংশে বিদ্যুৎ সরবরাহকারী একটি গ্রিডে বিভ্রাটের কারণে বৃষ্টির রাতের রাজধানী ও এর আশপাশের এলাকা লোডশেডিংয়ের কবলে পড়ে। গতকাল রবিবার সন্ধ্যা ৭টার সময় সিদ্ধিরগঞ্জ-মানিকনগর ২৩০ কেভি গ্রিড হঠাৎ বিকল হয়ে পড়ে বলে সংবাদমাধ্যমকে জানান পাওয়ার গ্রিড কোম্পানির জনসংযোগ কর্মকর্তা এ বি এম বদরুদ্দোজা সুমন।
এতে ঢাকার পূর্বাংশে খিলগাঁও, বাসাবো এবং বঙ্গভবনের আশপাশের এলাকা, পশ্চিমাংশে সাভার, আশুলিয়া, বিরুলিয়া এলাকায় বিদ্যুৎ চলে যায় বলে এসব এলাকার বাসিন্দারা খবর দিয়েছেন। বিতরণ সংস্থা ডিপিডিসির ব্যবস্থাপনা পরিচালক বিকাশ দেওয়ান গণমাধ্যমকে বলেন, মানিকনগরে একটি মিনিগ্রিড বিপর্যয়ের কারণে সন্ধ্যা ৭টা থেকে কিছু এলাকায় লোডশেডিং দিতে হচ্ছে। তবে বিকল্প উপায়ে কিছু কিছু এলাকায় বিদ্যুৎ ফিরিয়ে আনা গেছে।
পিজিসিবি কর্মকর্তা সুমন জানান, যে গ্রিডে বিপর্যয় হয়েছে এর সঙ্গে বঙ্গভবনের লাইনের সংযোগ আছে। তবে বঙ্গভবন, গণভবনসহ এ ধরনের আরো কিছু এলাকার জন্য স্মার্ট গ্রিড পদ্ধতি চালু থাকায় সেখানে কয়েক সেকেন্ডের মধ্যে বিকল্প লাইন থেকে বিদ্যুৎ চলে আসে। তিনি জানান, বঙ্গভবনে লোডশেডিং হয়নি। এটা অনেকটা আইপিএস চালু হওয়ার মতো করে অল্পসময়ের মধ্যে বিদ্যুৎ ফিরে এসেছে।
রাত সাড়ে ৯টার দিকে তিনি জানান, ইতোমধ্যে গ্রিড লাইনটির মেরামত শেষ হয়েছে। পাশাপাশি বিকল্প একটি লাইন থেকে বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক করা হয়েছে।
সাভার বিরুলিয়া থেকে ব্যবসায়ী নাজমুল হোসেন দিপু জানান, অসময়ে বৃষ্টি ঝরার মধ্যেই সন্ধ্যা ৭টার দিকে তার এলাকায় বিদ্যুৎ চলে যায়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়