ইন্ডিয়ান হায়ার এডুকেশন মিট উদ্বোধন

আগের সংবাদ

ভোরের কাগজ, এনজিও ফোরাম ও বাউইনের সেমিনারে বক্তারা : এসডিজি ৬ অর্জনে কার্যক্রম বেগবান করার তাগিদ

পরের সংবাদ

ইসলামপুর : প্রধান শিক্ষকের অপসারণ দাবিতে ঝাড়ু মিছিল

প্রকাশিত: মার্চ ২০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ২০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

ইসলামপুর (জামালপুর) প্রতিনিধি : জামালপুরের ইসলামপুর উপজেলার পচাবাহলা জয়তুন্নেছা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আমিনুল ইসলামের অপসারণের দাবিতে ঝাড়ু মিছিল ও মানববন্ধন করেছেন এলাকাবাসী। নিয়োগ বাণিজ্যসহ নানা অনিয়মের অভিযোগ এনে গতকাল রবিবার দুপুরে উপজেলার সদর ইউনিয়নে পচাবাহলা জয়তুন্নেছা উচ্চ বিদ্যালয় মাঠে ঘণ্টাব্যাপী মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।
মানববন্ধনে বক্তব্য দেন সদর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান জয়নাল আবেদীন, স্থানীয় শিক্ষক মমতাজুর রহমান, রিয়াদ হোসেন, সমসেরসহ আরো অনেকেই।
তারা অভিযোগ করে বলেন, প্রধান শিক্ষক আমিনুল ইসলাম বিদ্যালয়ে যোগদান করার পর থেকেই একক আধিপত্য বিস্তার করে তৃতীয় ও চতুর্থ শ্রেণির কর্মচারীর নিয়োগ বাণিজ্য এবং অবৈধভাবে গোপনে ম্যানেজিং কমিটি গঠনসহ নানা অনিয়ম-দুর্নীতি করে আসছেন।
এসব প্রতিবাদ করায় প্রধান শিক্ষক আমিনুল ইসলাম ওই বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা জয়নাল আবেদীনের পরিবারসহ স্থানীয়দের নামে একাধিক মামলা দায়ের করেন। এর আগে পচাবহালা বাজারে মামলা প্রত্যাহার ও প্রধান শিক্ষকের অপসারণের দাবিতে সংবাদ সম্মেলন করেন সাবেক চেয়ারম্যান জয়নাল আবেদীন।
এ বিষয়ে অভিযুক্ত প্রধান শিক্ষক আমিনুল ইসলামের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, ‘আমি বিদ্যালয়ে যোগদান করার পর থেকেই সততার সঙ্গে দায়িত্ব পালন করে আসছি। আর তৃতীয় ও চতুর্থ শ্রেণির কর্মচারীর নিয়োগ নিয়ম মেনেই দেয়া হচ্ছে। তারা আমার বিরুদ্ধে যে অভিযোগ করেছেন তা সম্পূর্ণ মিথ্যা, ভিত্তিহীন ও বানোয়াট।’

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়