ইন্ডিয়ান হায়ার এডুকেশন মিট উদ্বোধন

আগের সংবাদ

ভোরের কাগজ, এনজিও ফোরাম ও বাউইনের সেমিনারে বক্তারা : এসডিজি ৬ অর্জনে কার্যক্রম বেগবান করার তাগিদ

পরের সংবাদ

আধিপত্য বিস্তার : রোহিঙ্গা ক্যাম্পে দুর্বৃত্তের গুলিতে যুবক নিহত

প্রকাশিত: মার্চ ২০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ২০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

জসিম আজাদ, উখিয়া (কক্সবাজার) থেকে : কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুর্বৃত্তদের গুলিতে এক রোহিঙ্গার মৃত্যু হয়েছে। শনিবার সন্ধ্যা ৭টার দিকে উখিয়ার পালংখালী ইউনিয়নের বালুখালী ১২ নম্বর আশ্রয়শিবিরের জি-৭ ব্লকে এই ঘটনা ঘটে।
নিহত মোহাম্মদ মাহবুব ওরফে হাফেজ মাহবুব (২৭) উখিয়ার ময়নারঘোনা ১৯ নম্বর রোহিঙ্গা আশ্রয়শিবিরের ডি-৯ ব্লকের বাসিন্দা সৈয়দ আমিনের ছেলে। স্থানীয়দের বরাতে উখিয়া থানার ওসি শেখ মোহাম্মদ আলী বলেন, শনিবার সন্ধ্যায় বালুখালী ১২ নম্বর রোহিঙ্গা আশ্রয়শিবিরের জি-৭ ব্লকে কতিপয় স্থানীয়র সঙ্গে কথা বলছিলেন মোহাম্মদ মাহবুব। একপর্যায়ে পাঁচ থেকে সাতজন মুখোশধারী দুর্বৃত্ত সেখান থেকে তাকে তুলে নিয়ে যায়। কিছুদূর নেয়ার পর মাহবুবের বুকে পরপর ২টি গুলি করে। খবর পেয়ে এপিবিএন সদস্যরা ঘটনাস্থলে পৌঁছালে দুর্বৃত্তরা পালিয়ে যায়।
পরে তাকে উদ্ধার করে বালুখালী ১২ নম্বর আশ্রয়শিবির সংলগ্ন এমএসএফ হাসপাতালে নিয়ে গেলে দায়িত্বরত চিকিৎসক তাকে উখিয়া উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে পাঠান। পরে সেখানকার জরুরি বিভাগের চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
ওসি শেখ মোহাম্মদ আলী জানান, মোহাম্মদ মাহবুব রোহিঙ্গা আশ্রয়শিবিরে অপরাধকর্মের বিরোধিতা এবং স্থানীয় প্রশাসনকে তথ্য দিয়ে সহায়তা করতেন। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে রোহিঙ্গা আশ্রয়শিবিরে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে এ হত্যার ঘটনা ঘটেছে। ময়নাতদন্তের জন্য মরদেহ কক্সবাজার জেলা সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় জড়িতদের গ্রেপ্তারে পুলিশ অভিযান চালাচ্ছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়