নায়িকা মাহি ও তার স্বামীর বিরুদ্ধে পুলিশের মামলা

আগের সংবাদ

শিবচরে বাস খাদে, নিহত ১৯ : আন্ডারপাসের দেয়ালে ধাক্কা লেগে দুমড়েমুচড়ে যায় বাসটি > আহত ১৫ জনের ৮ জন ঢামেকে

পরের সংবাদ

সাবের হোসেন চৌধুরী : বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশ রেখে যেতে চাই

প্রকাশিত: মার্চ ১৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ১৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দেখানো স্বপ্নের সোনার বাংলাদেশ আগামী প্রজন্মের জন্য রেখে যেতে চান বলে মন্তব্য করেছেন ঢাকা-৯ আসনের সংসদ সদস্য এবং পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি সাবের হোসেন চৌধুরী। তিনি বলেন, বঙ্গবন্ধু একটি আধুনিক, কল্যাণময় ও অসা¤প্রদায়িক বাংলাদেশের স্বপ্ন দেখেছিলেন। আর জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা স্বপ্নের সোনার বাংলাদেশ প্রতিষ্ঠার জন্য কাজ করে যাচ্ছি। গতকাল শনিবার দুপুরে রাজধানীর সবুজবাগে বাসাবো উচ্চ বালিকা বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ ও আব্দুল হামিদ স্মৃতি বৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।
বাসাবো উচ্চ বালিকা বিদ্যালয়ের সভাপতি মাসুদ হাসান শামীমের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ৫ নম্বর ওয়ার্ড কাউন্সিলর ও সবুজবাগ থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক লায়ন চিত্ত রঞ্জন দাস, মুগদা থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোশারফ হোসেন বাহার প্রমুখ। এছাড়া ঢাকা-৯ আসনের আওয়ামী লীগের সব নেতা উপস্থিত ছিলেন। স্কুলের প্রধান শিক্ষক মো. সাইদুর রহমান অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন।
সাবের হোসেন চৌধুরী বলেন, শিক্ষাই জাতির মেরুদণ্ড। যেখানে শিক্ষা নেই সেই জাতি সোজা হয়ে দাঁড়াতে পারে না। জাতির পিতা শিক্ষাকে আমাদের মৌলিক অধিকার হিসেবে সংবিধানে দিয়ে গেছেন। নতুন প্রজন্মকে বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামের সঠিক ইতিহাস জানাতে হবে। দেশপ্রেম ও নিজস্ব সংস্কৃতিকে আরো বেশি গুরুত্ব দিতে হবে। অন্যান্য এলাকার চেয়ে ঢাকা-৯ নির্বাচনী এলাকা কয়েক ধাপ এগিয়ে আছে উল্লেখ করে সাবের হোসেন চৌধুরী বলেন, আমাদের এলাকায় রয়েছে মুগদা মেডিকেল কলেজ হাসপাতাল, দেশের ৪ নম্বর জাতীয় স্টেডিয়াম কমলাপুর, জাতীয় নার্সিং ইনস্টিটিউট, বাংলাদেশের প্রথম ফ্লাইওভার, জনগণের নিরাপত্তা নিশ্চিতের জন্য রয়েছে সাড়ে চারশ সিসিটিভি ক্যামেরা।
এর আগে সকালে অধ্যাপক আলী আহমদ উচ্চ বিদ্যালয়ের একাডেমিক ভবন স¤প্রসারণ ও বার্ষিক ক্রীড়া পুরস্কার বিতরণী অনুষ্ঠানের উদ্বোধন করেন সাবের হোসেন চৌধুরী। উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা ও ম্যানেজিং কমিটির সভাপতি কর্নেল (অব.) এম আনোয়ারুল আজিম।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়