নায়িকা মাহি ও তার স্বামীর বিরুদ্ধে পুলিশের মামলা

আগের সংবাদ

শিবচরে বাস খাদে, নিহত ১৯ : আন্ডারপাসের দেয়ালে ধাক্কা লেগে দুমড়েমুচড়ে যায় বাসটি > আহত ১৫ জনের ৮ জন ঢামেকে

পরের সংবাদ

শিল্পকলা একাডেমি : বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও শিশু দিবস পালিত

প্রকাশিত: মার্চ ১৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ১৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

বাংলাদেশ শিল্পকলা একাডেমি দেশের সংস্কৃতিচর্চার একমাত্র জাতীয় প্রতিষ্ঠান। জাতীয় সংস্কৃতির গৌরবময় বিকাশ অব্যাহত রাখতে এবং সব জেলা ও উপজেলা পর্যায়ে শিল্পকলার চর্চা ও বিকাশের লক্ষ্যে ১৯৭৪ সালের ১৯ ফেব্রুয়ারি বাংলাদেশ শিল্পকলা একাডেমি প্রতিষ্ঠা করেন জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। এরপর থেকেই জাতীয় সংস্কৃতি ও কৃষ্টির উন্নয়ন, সাংস্কৃতিক ঐতিহ্য সংরক্ষণ ও প্রসারের মাধ্যমে মানুষের শিল্প সংস্কৃতির প্রবাহ তৈরি করে শিল্প-সংস্কৃতি ঋদ্ধ সৃজনশীল মানবিক বাংলাদেশ গঠনে কাজ করে যাচ্ছে প্রতিষ্ঠানটি।
গত ১৭ মার্চ বঙ্গবন্ধুর ১০৩তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে দিনব্যাপী নানা কর্মসূচি পালন করেছে বাংলাদেশ শিল্পকলা একাডেমি। সকালে মহাপরিচালক লিয়াকত আলী লাকীর নেতৃত্বে ধানমন্ডি ৩২ এ জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদনের মধ্য দিয়ে শুরু হয় কর্মসূচি।
সকাল ১০ টায় উদ্বোধন করা হয় শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও আর্ট ক্যাম্প। ২ শতাধিক শিশুর অংশগ্রহণে একাডেমির জাতীয় চিত্রশালা মিলনায়তনের প্লাজায় অনুষ্ঠিত এ আয়োজনে ৫-১৮ বছর বয়সি শিশুরা অংশগ্রহণ করে। অংশগ্রহণকারী প্রত্যেক শিশুকে একাডেমি থেকে সার্টিফিকেট প্রদান করা হয়। শিশুদের এ আর্ট ক্যাম্প অনুষ্ঠানে মহাপরিচালক লিয়াকত আলী লাকী বলেন- ২০৪১ এ দেশ হবে স্মার্ট বাংলাদেশ।
শিল্পে সাহিত্যে শিশুদের আগ্রহ ধরে রাখতে পারলে তারাই একদিন স্মার্ট বাংলাদেশ গড়ে তুলবে। পরে অংশগ্রহণকারী শিশুদের হাতে সার্টিফিকেট প্রদান করা হয়। বিকালে ‘বঙ্গবন্ধুকে ভালোবেসে’ শিরোনামে বঙ্গবন্ধুর ১০৩তম জন্মবার্ষিকীতে ১০৩টি ছবি নিয়ে চিত্রকর্ম প্রদর্শনীর উদ্বোধন করেন একাডেমির মহাপরিচালক।
এছাড়া বিকাল সাড়ে ৫টায় জাতীয় নাট্যশালা মিলনায়তনের সামনে থেকে শিশুদের অংশগ্রহণে বের হয় বর্ণাঢ্য শোভাযাত্রা। বিজ্ঞপ্তি

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়