নায়িকা মাহি ও তার স্বামীর বিরুদ্ধে পুলিশের মামলা

আগের সংবাদ

শিবচরে বাস খাদে, নিহত ১৯ : আন্ডারপাসের দেয়ালে ধাক্কা লেগে দুমড়েমুচড়ে যায় বাসটি > আহত ১৫ জনের ৮ জন ঢামেকে

পরের সংবাদ

রেলপথ মন্ত্রী : একটি কুচক্রমহল আমাদের স¤প্রতি নষ্ট করতে চায়

প্রকাশিত: মার্চ ১৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ১৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

এন এ রবিউল হাসান লিটন, বোদা (পঞ্চগড়) থেকে : রেলপথ মন্ত্রী এডভোকেট নূরুল ইসলাম সুজন এমপি বলেছেন, বাংলাদেশ একটি স¤প্রীতির দেশ। এখানে আমরা হিন্দু মুসলিম-বৌদ্ধ-খ্রিস্টান একসঙ্গে মিলেমিশে থাকি এবং সকল ধর্মীয় উৎসব আনন্দের সহিত উৎযাপন করি। কিন্ত একটি কুচক্রমহল আমাদের স¤প্রতি নষ্ট করতে চায়। আমরা ঐক্যবদ্ধ থাকলে ওদের কুচক্র নস্যাৎ করতে পারব।
গতকাল শনিবার বিকাল পাঁচটায় পঞ্চগড়ের বোদা উপজেলায় তিন দিনব্যাপী বারুণী মেলার উদ্বোধনী অনুষ্ঠানে তিনি একথা বলেন। এ সময় উপস্থিত ছিলেন বোদা উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যাপক ফারুক আলম টবি, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মোকলেছুর রহমানের জিল্লুর, উপজেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট ওয়াহিদুজ্জামান সুজার, বোদা পৌরসভার মেয়র মো. আজাহার আলী প্রমুখ।
সূর্যোদয়ের পর থেকেই উপজেলার কাজলদিঘী কালিয়াগঞ্জ ইউনিয়নের বোয়ালমারী এলাকায় করতোয়া নদীর উত্তরমুখি স্রোতে এ ¯œানোৎসব শুরু হয়। পুণ্যার্থী ও সাধু-সন্নাসীরা করতোয়া নদীর তীরে জড়ো হন। দলবেঁধে তারা করতোয়ার উত্তরমুখী স্রোতে ¯œান শুরু করেন। সোমবার সূর্যাস্ত পর্যন্ত চলবে এই পুণ্য¯œান উৎসব।
পঞ্চগড়সহ উত্তরাঞ্চলের বিভিন্ন জেলার সনাতন ধর্মাবলম্বী বিভিন্ন বয়সের হাজার হাজার নারী-পুরুষ নিজেকে পাপ মুক্ত করা ও পূণ্যতার আশায় করতোয়া নদীর উত্তরমুখি স্রোতে দীর্ঘ তিনশত বছর ধরে বারুণী ¯œান করে আসছেন। ব্রিটিশ আমল থেকেই চৈত্রের মধুকৃষ্ণ ত্রয়োদশী তিথিতে প্রতি বছর করতোয়া নদীর উত্তরমুখি স্রোতে এ বারুণী ¯œান অনুষ্ঠিত হয়।
কাজলদিঘী কালিয়াগঞ্জ ইউপি চেয়ারম্যান মো. আব্দুল মোমিন জানান, বারুণী ¯œান উপলক্ষে আয়োজিত বারুণী মেলায় শুধু সনাতন ধর্মাবলম্বীরাই আসেন না। এখানে মুসলিম স¤প্রদায়ের মানুষেরাও ব্যাপক সমাগম ঘটে।
বোদা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুজয় কুমার রায় বলেন, সনাতন ধর্মাবলম্বীদের পূণ্য ¯œান ও মেলায় শান্তি-শৃঙ্খলা বজায় রাখতে সেখানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়