নায়িকা মাহি ও তার স্বামীর বিরুদ্ধে পুলিশের মামলা

আগের সংবাদ

শিবচরে বাস খাদে, নিহত ১৯ : আন্ডারপাসের দেয়ালে ধাক্কা লেগে দুমড়েমুচড়ে যায় বাসটি > আহত ১৫ জনের ৮ জন ঢামেকে

পরের সংবাদ

ব্যাংকের ১১ কোটি টাকা লুট : অন্যতম পরিকল্পনাকারী সোহেল রানা গ্রেপ্তার

প্রকাশিত: মার্চ ১৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ১৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বেসরকারি ডাচ-বাংলা ব্যাংকের টাকা ডাকাতির ঘটনায় মূল পরিকল্পনাকারী সোহেল রানাকে (৩৩) গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)। সাভারের হেমায়েতপুর থেকে গত শুক্রবার গভীর রাতে তাকে গ্রেপ্তার করে গোয়েন্দা শাখার (ডিবি) একটি দল। সেই সঙ্গে উদ্ধার করা হয় লুট করা আরো ৮৭ লাখ ৫০ হাজার টাকা।
ডিবি জানিয়েছে, ডাকাতির ঘটনায় মূল পরিকল্পনাকারী ছিলেন সোহেল রানা। তিনি একসময় ডাচ-বাংলা ব্যাংকের টাকা পরিবহনকারী প্রতিষ্ঠান সিকিউরিটি এজেন্সি মানিপ্ল্যান্ট লিংক লিমিটেডে গাড়িচালক হিসেবে চাকরি করতেন। এ কারণে তিনি প্রতিষ্ঠানটির খুঁটিনাটি বিষয় সম্পর্কে অবগত ছিলেন। প্রতিষ্ঠানটির চালক থাকাকালীন লুটকৃত গাড়ির নকল চাবিও বানিয়েছিলেন তিনি। এ কারণেই লুটকৃত গাড়িটির দরজা সহজেই খুলে ফেলেন তিনি। তার কাছ থেকে মানিপ্ল্যান্ট লিংকের একটি আইডি কার্ডও উদ্ধার করা হয়েছে। এ নিয়ে প্রায় ৮ কোটি টাকা উদ্ধার হওয়াসহ মোট ১২ জনকে গ্রেপ্তার করে ডিবি পুলিশ। গ্রেপ্তারকৃতরা হলেন- চালক আকাশ মদবর, সাগর মাদবর, বদরুল আলম, সনাই মিয়া, এনামুল হক বাদশা, মো. মিজানুর রহমান, মো. হৃদয়, মো. মিলন মিয়া, ইমন হোসেন মিলন, সানোয়ার হোসেন, আকাশ ও সোহেল রানা। এর ভেতর ৭ জন আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছেন।
সোহেল রানাকে গ্রেপ্তারের বিষয়ে ডিএমপির অতিরিক্ত কমিশনার (ডিবি) মোহাম্মদ হারুন আর রশিদ গতকাল শনিবার দুপুরে নিজ কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন। এ সময় তিনি বলেন, সাভারের হেমায়েতপুর থেকে গত শুক্রবার রাতে তাকে গ্রেপ্তার করা হয়। সেইসঙ্গে হেমায়েতপুর এলাকা থেকে ৮১ লাখ ৫০ হাজার টাকা ও পল্লবীর সাগুফতা এলাকা থেকে ৬ লাখ টাকাসহ মোট ৮৭ লাখ ৫০ হাজার টাকা উদ্ধার করা হয়েছে। এছাড়া খিলক্ষেত থেকে একটি মাইক্রোবাস জব্দ করা হয়েছে। তিনি আরো বলেন, সোহেল রানাকে গ্রেপ্তারের পর ডিবি জানতে পেরেছে, তিনি এই ঘটনার মূল পরিকল্পনাকারী। এ ঘটনার সঙ্গে জড়িত আরো একজনকে নাম আমরা জানতে পেরেছি। তাকে দ্রুতই আমরা গ্রেপ্তার করতে পারব বলে আশা করি। এ ঘটনায় এখন পর্যন্ত ১৪ জন জড়িত থাকার প্রমাণ পেয়েছে ডিবি।

প্রসঙ্গত, গত ৯ মার্চ সকালে রাজধানীর উত্তরা থেকে বেসরকারি ডাচ-বাংলা ব্যাংকের টাকা বহনকারী গাড়ি থেকে প্রায় সোয়া ১১ কোটি টাকা ছিনতাইয়ের ঘটনা ঘটে। ছিনতাইয়ের এ ঘটনায় তাৎক্ষণিকভাবে অভিযানে নামে আইনশৃঙ্খলা বাহিনী। এ ঘটনায় এ পর্যন্ত ৮ কোটি ৯ লাখ ৬ হাজার টাকা উদ্বার করা হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়