নায়িকা মাহি ও তার স্বামীর বিরুদ্ধে পুলিশের মামলা

আগের সংবাদ

শিবচরে বাস খাদে, নিহত ১৯ : আন্ডারপাসের দেয়ালে ধাক্কা লেগে দুমড়েমুচড়ে যায় বাসটি > আহত ১৫ জনের ৮ জন ঢামেকে

পরের সংবাদ

ফের পর্তুগাল দলে ক্রিশ্চিয়ানো রোনালদো

প্রকাশিত: মার্চ ১৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ১৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : কাতার বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালের ম্যাচেও তারকা ফুটবলার ক্রিশ্চিয়ানো রোনালদোকে জায়গা দেননি তৎকালীন পর্তুগাল কোচ ফার্নান্দো সান্তোস। পরিস্থিতি যখন নিয়ন্ত্রণের বাইরে চলে যায় তখন রোনালদোকে মাঠে নামান কোচ। তবে ততক্ষণে আর কিছুই করার ছিল না। মরক্কোর বিপক্ষে পরাজয়ের শিকার হয়ে বিশ্বকাপ থেকে কেঁদে কেঁদে বিদায় নেন রিয়াল মাদ্রিদের সাবেক তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো।
কাতার বিশ্বকাপের পরপরই দায়িত্ব থেকে সরানো হয় রোনালদোকে উপেক্ষা করা কোচ ফার্নান্দো সান্তোসকে। এরপর নতুন কোচ হিসেবে নিয়োগ পান বেলজিয়ামের সাবেক কোচ রবার্তো মার্টিনেজ।
গত শুক্রবার তার অধীনে নতুন করে ঘোষণা করা হয় পর্তুগালের ফুটবল দল। আসন্ন ইউরোর বাছাইপর্বের জন্য ঘোষিত ২৬ সদস্যের দলে রয়েছেন সি আর সেভেনও।
বিশ্বকাপে ভালো ছন্দে থাকা রোনালদোকে মাঠে নামতে না দেয়াই পর্তুগালের বিদায়ের মূল কারণ বলে মনে করেন অনেক ফুটবল বিশ্লেষক। রোনালদোর প্রশংসা করে পর্তুগালের নতুন কোচ মার্টিনেজ বলেন, ‘ক্রিশ্চিয়ানো রোনালদো এমনই একজন খেলোয়াড় যে জাতির প্রতি খুবই কৃতজ্ঞ ও প্রতিশ্রæতিবদ্ধ।
রোনালদোর মতো খেলোয়াড় দলের অভিজ্ঞতার ঝুলি ভারী করে। সে দলের একজন গুরুত্বপূর্ণ ব্যক্তি। আমি তার বয়স কিংবা বর্তমান-ভবিষ্যৎ দেখি না। আমি মনে করি পর্তুগাল দলকে সহযোগিতা করার সুযোগ আছে তার।
পাশাপাশি এও মনে করি দলের অন্য খেলোয়াড়দের সঙ্গে সে তার অভিজ্ঞতা ভাগাভাগি করতে পারবে। এই জিনিসটা দলের খেলোয়াড়দের জন্য গুরুত্বপূর্ণ। আমরা আসলে একটা বিজয়ী দল বানাতে চাই, একটি লড়াকু দল বানাতে চাই।’
কাতার বিশ্বকাপ চলাকালেই ম্যানচেস্টার ইউনাইটেডের সঙ্গে সম্পর্ক খারাপ হতে থাকে রোনালদোর। বিশ্বকাপ শেষ হওয়ার পরই তিনি রেকর্ড পরিমাণ বেতনে ম্যানইউ ছেড়ে যোগ দেন সৌদি আরবের প্রো লিগের শীর্ষ ক্লাব আল নাসরে। সেখানে তিনি শুরুর দিকে খুব একটা ভালো করতে না পারলেও কিছুটা সময় নিয়ে দেখিয়েছেন নিজের দাপট। ফেব্রুয়ারিতে তিনি সৌদি প্রো লিগের মাসসেরা খেলোয়াড়ের পুরস্কারও পেয়েছেন। আল নাসরের হয়ে ৭ ম্যাচে মাঠে নেমে তিনি মোট ৮টি গোল করেছেন। এর মধ্যে রয়েছে দুটি হ্যাটট্রিকও।
পর্তুগাল ফুটবল দলের হয়ে ২০০৩ সাল থেকে খেলছেন ক্রিশ্চিয়ানো রোনালদো। পর্তুগালের জার্সি গায়ে তিনি ১৯৬টি ম্যাচে মাঠে নেমে ১১৮টি গোল করেছেন। বর্তমানে এই ফুটবলার আল নাসরে খেলার কারণে সৌদি আরবের একটি ফাইভস্টার হোটেলে বান্ধবী ও সন্তানদের নিয়ে বসবাস করছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়