নায়িকা মাহি ও তার স্বামীর বিরুদ্ধে পুলিশের মামলা

আগের সংবাদ

শিবচরে বাস খাদে, নিহত ১৯ : আন্ডারপাসের দেয়ালে ধাক্কা লেগে দুমড়েমুচড়ে যায় বাসটি > আহত ১৫ জনের ৮ জন ঢামেকে

পরের সংবাদ

ড্রেজার দিয়ে পুকুর খনন : ঈশ্বরগঞ্জ পৌর সদরের রাস্তা এখন খাল

প্রকাশিত: মার্চ ১৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ১৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) প্রতিনিধি : ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ পৌরসভা এলাকায় ড্রেজার দিয়ে পুকুর খননের ফলে রেকর্ডিয় রাস্তা এখন খালে পরিণত হয়েছে। এলাকাবাসী ও স্থানীয় কাউন্সিলর নিষেধ করার পরও খনন কাজ চালিয়ে যাচ্ছেন পুকুর মালিক।
স্থানীয়রা জানান, কয়েক বছর আগেও চরনিখলা ৪নং ওয়ার্ড এলাকার ওই রাস্তা দিয়ে লোকজনের চলাচল ছিল। রাস্তাটির দুপাশে পুকুর খনন করার কারণে এটি ভেঙে চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। গত কয়েক দিন ধরে ফের ড্রেজার দিয়ে বালু উত্তোলন করে বিক্রি করছেন পুকুর মালিক আব্দুল মোতালেব -এমন অভিযোগ করেন স্থানীয়রা। ফলে রাস্তাটি ভেঙে গর্ত হয়ে খালে পরিণত হয়েছে।
বিষয়টি নিয়ে স্থানীয় কাউন্সিলর নজরুল ইসলাম জানান, রাস্তাটি দিয়ে পৌর এলাকার শতশত পরিবারের লোকজনের যাতায়াত ছিল।
পুকুর খননের ফলে দুপাশই ভেঙে গেছে। বর্তমানে আবারো ড্রেজার দিয়ে বালু উত্তোলন করে বিক্রি করছেন জমির মালিক আব্দুল মোতালেব। তিনি আরো জানান রাস্তাটি বর্তমানে খালে পরিণত হয়েছে। তাই ড্রেজার দিয়ে বালু উত্তোলন ও বিক্রি বন্ধ করার জন্য নিষেধ করলেও তিনি তা মানছেন না।
অভিযুক্ত আবুল মোতালেব বলেন, হালটের দুপাশেই আমার পুকুর। প্রায় ২০ বছর আগে রাস্তাটি মাটি দিয়ে চলাচলের উপযোগী করা হয়েছিল। এরপর আর কোনো কাজ না করায় রাস্তাটি পুকুরের অংশে ভেঙে গেছে। আমি বলে দিয়েছি আমার দায়িত্বে রাস্তাটি মেরামত করে দেবো।
পৌর এলাকায় ড্রেজার দিয়ে বালু উত্তোলন করে বিক্রির বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, পৌর মেয়রের সঙ্গে কথা বলে আমি কাজ করছি। আপনার সঙ্গে পরে কথা হবে।
পৌর মেয়র বীর মুক্তিযোদ্ধা আব্দুস ছাত্তার জানান, পৌর এলাকায় ড্রেজার ব্যবহার করে বালু উত্তোলনের নিয়ম নেই। সরকারের রাস্তা পুকুর খনন করে নষ্ট করতে দেয়া হবে না। মোতালেবকে এধরনের কোনো অনুমতি দেয়া হয়নি। উপজেলা নির্বাহী অফিসার হাফিজা জেসমিন বলেন, বিষয়টি আমি দেখছি, প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়