নায়িকা মাহি ও তার স্বামীর বিরুদ্ধে পুলিশের মামলা

আগের সংবাদ

শিবচরে বাস খাদে, নিহত ১৯ : আন্ডারপাসের দেয়ালে ধাক্কা লেগে দুমড়েমুচড়ে যায় বাসটি > আহত ১৫ জনের ৮ জন ঢামেকে

পরের সংবাদ

টেস্ট সিরিজ : ওয়েলিংটনে চালকের আসনে নিউজিল্যান্ড

প্রকাশিত: মার্চ ১৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ১৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : ওয়েলিংটনে শ্রীলঙ্কার বিপক্ষে নিউজিল্যান্ডের দ্বিতীয় টেস্ট ম্যাচ শুরু হয় বৃষ্টির নাটকীয়তার সঙ্গে। বড় ফিফটি করে কনওয়ের বিদায় এবং আলোকস্বল্পতার কারণে নিউজিল্যান্ডের প্রথমদিন শেষ হয় ২ উইকেট হারিয়ে ১৫৫ রান সংগ্রহের মধ্য দিয়ে।
দ্বিতীয় দিনে নিজেদের এতটা ভালো সময় অপেক্ষা করছে এমনটা হয়তো ধারণার বাইরে ছিল নিউজিল্যান্ড দলের। দ্বিতীয় দিনে নিজেদের দাপট দেখিয়ে ডাবল সেঞ্চুরি তুলে নেন কেইন উইলিয়ামসন এবং হেনরি নিকোলাস।
দুই ব্যাটারের দুশর বেশি রানে ৪ উইকেট হারিয়ে ৫৮০ রান তুলে প্রথম ইনিংস ঘোষণা করেন কিউই অধিনায়ক টিম সাউদি। লঙ্কানরা প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে ২ উইকেট হারিয়ে ২৬ রান তুলে দ্বিতীয় দিন শেষ করে।
এর আগে দিনের প্রথম সেশনে দুই ব্যাটসম্যানই কিছুটা দেখেশুনে খেলা শুরু করেন।
বোলিং দিয়ে আক্রমণ শুরু করার পরিকল্পনা নিয়ে মাঠে নামা লঙ্কানরা তেমন কোনো সুযোগ তৈরি করতে পারেননি। প্রথম সেশনে ৩৪ ওভার খেলে ১৪৯ রান তোলে নিউজিল্যান্ড, যার মধ্যে ১৭১তম বলে টেস্ট ক্যারিয়ারের ২৮তম সেঞ্চুরি তুলে নেন উইলিয়ামসন। সঙ্গে তিনি পূর্ণ করেন টেস্ট ক্যারিয়ারের আট হাজার রানও।
দ্রুততার দিক থেকে এই ব্যাটার টপকে গেলেন ভারতীয় সেনসেশন বিরাট কোহলিকে। কোহলির ৮০০০ রানে পৌঁছাতে লেগেছিল ১৬৯ ইনিংস, আর উইলিয়ামসনের লাগল ১৬৪। ২৮ সেঞ্চুরিতেও কোহলিকে ছাড়িয়ে এগিয়ে গেছেন উইলিয়ামসন। ভারতের সাবেক অধিনায়কের লেগেছিল ১৮৩ ইনিংস আর নিউজিল্যান্ডের সাবেক অধিনায়কের লেগেছে তার চেয়ে ১৯ ইনিংস কম।
নিউজিল্যান্ডের রানের গতি বাড়ে দিনের দ্বিতীয় সেশনে নিকোলাস তিন অঙ্ক ছোঁয়ার পর। ৯২ রানে ধনঞ্জয়া ডি সিলভার বলে ক্যাচ দিয়ে বেঁচে যান তিনি।
কিছুক্ষণ পরই তিনি ক্যারিয়ারের নবম টেস্ট সেঞ্চুরির দেখা পান। এরপর নির্ভয়ে ব্যাট চালাতে শুরু করেন নিকোলাস। আরেকদিকে দিনের শেষ সেশনের শুরুতে ধনঞ্জয়াকে মিড উইকেট দিয়ে চার মেরে ডাবল সেঞ্চুরি তুলে নেন উইলিয়ামসন।
এটি তার ক্যারিয়ারের ষষ্ঠ ডাবল সেঞ্চুরি। সমানসংখ্যক ডাবল সেঞ্চুরি আছে শচীন টেন্ডুলকার, রিকি পন্টিংসহ আরো ছয়জনের। দ্রুত রান তুলতে মেরে খেলতে গিয়ে ডাবলের পর বেশি দূর এগোতে পারেননি এই ব্যাটসম্যান। শ্রীলঙ্কান ক্রিকেটার ও দর্শকদের অভিবাদনের মধ্য দিয়ে শেষ হয় তার ২৩ চার, ২ ছয়ে গড়া ২৯৬ বলে ২১৫ রানের ইনিংসটি।
এরপর আরো ১০ ওভার নিউজিল্যান্ডের ইনিংস চালিয়ে যান অধিনায়ক টিম সাউদি। নিকোলাস ডাবল সেঞ্চুরি স্পর্শ করার পরের বলেই ইনিংস ঘোষণা করে দেন কিউই অধিনায়ক। ৪ ছক্কা ও ১৫ চারে ২৪০ বলে ২০০ রানের ইনিংস গড়ে অপরাজিত ছিলেন তিনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়