নায়িকা মাহি ও তার স্বামীর বিরুদ্ধে পুলিশের মামলা

আগের সংবাদ

শিবচরে বাস খাদে, নিহত ১৯ : আন্ডারপাসের দেয়ালে ধাক্কা লেগে দুমড়েমুচড়ে যায় বাসটি > আহত ১৫ জনের ৮ জন ঢামেকে

পরের সংবাদ

টিসিবির পণ্য মজুত : বরিশালে ডিলারসহ সহযোগীর নামে মামলা

প্রকাশিত: মার্চ ১৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ১৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

এম কে রানা, বরিশাল থেকে : বরিশালে অবৈধভাবে টিসিবি পণ্য মজুতের অভিযোগে এক ডিলার ও তার সহযোগীর নামে মামলা দায়ের করা হয়েছে। গতকাল শনিবার বরিশালের এয়ারপোর্ট থানায় বিশেষ ক্ষমতা আইনে মামলাটি দায়ের করেন নগরীর ২৯ নম্বর ওয়ার্ডের ইছাকাঠী এলাকার বাসিন্দা মো. সাইফুল ইসলাম।
বিষয়টি নিশ্চিত করে বরিশাল মেট্রোপলিটন এয়ারপোর্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হেলালউদ্দিন বলেন, মামলায় কাশিপুর বাজারের টিসিবির ডিলার ও মেসার্স চৌধুরী স্টোরের মালিক মো. হুমায়ুন কবির (৪৫) ও তার সহযোগী নগরীর কাউনিয়া ব্রাঞ্চ রোড এলাকার মৃত শেখ মোকছেদ আলীর ছেলে শেখ মামুন মিয়াকে (৪২) আসামি করা হয়েছে।
মামলার এজাহার সূত্রে জানা গেছে, ডিলার হুমায়ুন কবির টিসিবি থেকে পণ্য কিনে ন্যায্যমূল্যে তা জনসাধারণের মাঝে বিক্রি করেন। গত ১৭ মার্চ দুপুরে কয়েকজন উপকারভোগী ন্যায্যমূল্যে টিসিবির পণ্য কিনতে তার স্টোরে যায়। এ সময় মরিয়ম বেগমসহ কয়েকজন উপকারভোগী তাদের কার্ড দিলে তা স্ক্যান করে অন্য কেউ পণ্য তুলে নিয়ে গেছে বলে জানান ডিলার হুমায়ুন কবির। এ নিয়ে টিসিবির ডিলারের সঙ্গে কথা কাটাকাটি হলে স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা স্টোরের ভেতরে ঢুকতে চাইলে তাদের বাধা দেয়া হয়।
পরবর্তী সময়ে বিষয়টি বরিশাল সিটি করপোরেশনের প্রশাসনিক কর্মকর্তা স্বপন কুমার দাসকে জানানো হলে তিনি টিসিবির সহকারী পরিচালককে খবর দেন। একই সময় পুলিশ ঘটনাস্থলে এলে কাউন্সিলরসহ স্থানীয় গণমান্য ব্যক্তিদের উপস্থিতিতে ডিলারের স্টোরের শাটার খোলা হয়।
মামলায় আরো উল্লেখ করা হয়, হুমায়ুন কবিরের টিসিবির ডিলার পয়েন্টে সর্বমোট সুবিধাভোগী ৬৮৮ জন। আর ডিজিটাল অ্যাপস মোতাবেক ৬২১ জন সুবিধাভোগীকে মালামাল সরবরাহ করেছেন তিনি। সেই হিসাব অনুযায়ী ডিলার পয়েন্টে টিসিবির ১৩৪ লিটার সয়াবিন তেল, ১৩৪ কেজি ডাল, ৬৭ কেজি ছোলা, ৬৭ কেজি চিনি থাকার কথা। কিন্তু সেখানে টিসিবির ২৪৬ লিটার সয়াবিন তেল, ২২৬ কেজি ডাল, ১২৯ কেজি ছোলা, ১০০ কেজি চিনি পাওয়া যায়। এছাড়া তার এক আত্মীয়ের বাসায় ৭ লিটার সয়াবিন তেল, ৪ কেজি চিনি পাওয়া যায়।
লিখিত এজাহারে বলা হয়, ডিলার ও তার সহযোগী টিসিবির পণ্য সুবিধাভোগীদের কাছে ন্যায্যমূল্যে সরবরাহ না করে ডিলার পয়েন্টে স্টোরে মজুত রেখে অবৈধভাবে লাভবান হতে চেয়েছেন।
বিষয়টি নিয়ে টিসিবির সহকারী পরিচালক শতদল সরকার বলেন, সংশ্লিষ্ট ডিলারের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেয়া হবে। আর ডিলারের স্টোর তালাবদ্ধ করে চাবি স্থানীয় কাউন্সিলরের হেফাজতে রাখা হয়েছে। এ বিষয়ে বিসিসির সঙ্গে আলোচনা করে সিদ্ধান্ত নেয়া হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়