নায়িকা মাহি ও তার স্বামীর বিরুদ্ধে পুলিশের মামলা

আগের সংবাদ

শিবচরে বাস খাদে, নিহত ১৯ : আন্ডারপাসের দেয়ালে ধাক্কা লেগে দুমড়েমুচড়ে যায় বাসটি > আহত ১৫ জনের ৮ জন ঢামেকে

পরের সংবাদ

গ্রেপ্তারের প্রতিক্রিয়া হবে তীব্র : ইমরানের হুঁশিয়ারি

প্রকাশিত: মার্চ ১৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ১৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান তার রাজনৈতিক দল পাকিস্তান-তেহরিক-ই ইনসাফ (পিটিআই) পরিচালনার জন্য একটি কমিটি গঠন করেছেন। তাকে যদি গ্রেপ্তার করা হয়, তাহলে সেই কমিটি দল পরিচালনা করবে। আর তাকে গ্রেপ্তারের তীব্র প্রতিক্রিয়া পুরো পাকিস্তানজুড়ে দেখা যাবে বলেও হুঁশিয়ার করে দিয়েছেন পাকিস্তানের এই সাবেক প্রধানমন্ত্রী। গতকাল শনিবার ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্সকে দেয়া এক বিশেষ সাক্ষাৎকারে এসব তথ্য জানিয়েছেন তিনি।
তোশাখানা মামলায় সাবেক এই প্রধানমন্ত্রীকে গ্রেপ্তারে যে পরোয়ানা জারি করা হয়েছে, শনিবার আদালতে সেই মামলার শুনানিতে অংশ নেয়ার আগে রয়টার্সের সঙ্গে কথা বলেন তিনি। গত বছর ক্ষমতাচ্যুত হওয়ার পর দেশজুড়ে সরকারবিরোধী বিক্ষোভের নেতৃত্ব দিয়ে আসছেন সাবেক এই ক্রিকেট কিংবদন্তি। দেশটিতে তার বিরুদ্ধে একাধিক মামলা দায়ের করা হয়েছে।
গত মঙ্গলবার পুলিশ তাকে গ্রেপ্তার করার ব্যর্থ চেষ্টা করে। ওই সময় লাহোরের জামান পার্কের বাসভবনে তাকে গ্রেপ্তার করতে যাওয়া আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের সঙ্গে পিটিআইয়ের কর্মী-সমর্থকদের তীব্র সংঘর্ষ হয়।
গতকাল আদালতে যাওয়ার আগে লাহোরে নিজ বাসভবনে রয়টার্সকে সাক্ষাৎকার দিয়েছেন ৭০ বছর বয়সি ইমরান খান। তিনি বলেছেন, ‘আমি একটি কমিটি করেছি, যদি আমি কারাগারের ভেতরে থাকি, তাহলে এই কমিটি স্পষ্টতই সিদ্ধান্ত নেবে।’
তার বিরুদ্ধে পাকিস্তানের বিভিন্ন এলাকায় ৯৪টি মামলা আছে বলে জানিয়েছেন সাবেক এই পাক প্রধানমন্ত্রী। গত বছরের নভেম্বরে পিটিআইয়ের এক সমাবেশে আততায়ীর গুলিতে আহত হয়েছিলেন ইমরান খান।
তিনি বলেছেন, বর্তমানে তার জীবনের জন্য হুমকি আগের চেয়ে বেশি। রাজনৈতিক প্রতিপক্ষ এবং সামরিক বাহিনী তাকে এই বছরের শেষের দিকের নির্বাচনে দাঁড়ানো থেকে বাধা দিতে চায় বলে অভিযোগ করেছেন তিনি।
অন্যদিকে, দেশটির প্রধানমন্ত্রী শেহবাজ শরিফ নেতৃত্বাধীন সরকার ইমরান খানের বিরুদ্ধে মামলায় কলকাঠি নাড়ার অভিযোগ অস্বীকার করেছে।
ইমরান খান বলেছেন, এখন তাকে গ্রেপ্তার করার কোনো কারণ নেই। কারণ তার সব মামলায় জামিন রয়েছে। কোনো মামলায় যদি দোষী সাব্যস্ত হন তাহলে আগামী নভেম্বরে অনুষ্ঠেয় নির্বাচনে প্রতিদ্ব›িদ্বতায় অযোগ্য হবেন তিনি। তিনি বলেন, সেনাবাহিনী এখন আমাকে এক রকম হুমকি বিবেচনা করছে। এবং এটিই সমস্যা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়