আশালতা : নজরুলের উত্থান-পতনময় জীবনের এক অবিচ্ছেদ্য নাম

আগের সংবাদ

বর্ষায় জলাবদ্ধতার আশঙ্কা চট্টগ্রাম নগরবাসীর : চসিক-চউক ব্যস্ত দোষারোপে

পরের সংবাদ

‘সিনেমা নিয়ে ভাবনা নেই’

প্রকাশিত: মার্চ ১৮, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ১৮, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

বর্তমান প্রজন্মের আলোচিত
অভিনেতা শামীম হাসান সরকার। নিয়মিত কাজ করছেন ছোট পর্দায়। সাম্প্রতিক সময়ের কাজ এবং বিভিন্ন প্রসঙ্গে তার
সঙ্গে কথা বলেন সোহানুর রহমান সোহাগ

বর্তমান ব্যস্ততা?
বর্তমানে ঈদের কাজ নিয়েই ব্যস্ততা চলছে। ঈদের জন্য নিয়মিত নাটকে কাজ করছি। ঈদ আসলেই আমার অভিনয় শিল্পীদের ব্যস্ততা বেড়ে যায়। দর্শকদের বিনোদন দেয়ার চেষ্টায় সবাই কাজ করে আমিও কাজ করছি নিয়মিত। দর্শকদের এই ঈদে ভালো কিছু কাজ উপহার দেব।

স¤প্রতি কী কী কাজ করেছেন?
স¤প্রতি বেশকিছু নাটকে কাজ করেছি। বেশকিছু নাটক মুক্তিও পেয়েছে আমার। ‘আর্টিস্ট কল’, ‘বিয়ের ট্রাবল’, ‘ওয়াইফ ইজ বিউটিফুল’, ‘আগে প্রেম পরে বিয়ে’ নাটকগুলো বেশ জনপ্রিয় হয়েছে। পেয়েছে দর্শকদের প্রশংসা।

সিনেমা নিয়ে ভাবনা?
সিনেমা নিয়ে কোনো ভাবনা নেই। নিজেকে আগে সেই অবস্থানে নিয়ে যেতে হবে তারপরই সিনেমা নিয়ে ভাবব। নিজেকে যেদিন প্রমাণ করতে পারব। নিজের অভিনয় দক্ষতার প্রমাণ যেদিন পুরোপুরিভাবে দিতে পারব সেদিনই ভাবব চলচ্চিত্র নিয়ে।
ওটিটিতে কাজ করবেন
কবে?
ওটিটিতে কাজের ইচ্ছে আমার আছে। সেখানে নিজের অভিনয় দক্ষতাকে উপস্থাপন করার জায়গা আছে। নাটকে আমি নিয়মিত কাজ করছি।
আমার কাছে এখন মনে হচ্ছে আমি আগে যেসব কাজ করেছি ঘুরেফিরে একই ধরনের কাজ করেছি। একই টাইপের গল্পে কাজ করেছি। কিন্তু এখন আমি যেসব কাজ করছি যাচাই-বাছাই করেই করছি।
আসলে আমার মনে হয় আমাকে ঠিকঠাক ব্যবহারই করা হচ্ছে না। আমাকে ব্যবহার করলে হয়তো আমি দর্শকদের অনেক ভালো ভালো কাজ উপহার দিতে পারতাম। তখন হয়তো অন্য শামীমকে দেখত দর্শক।

একমুখী নাটক তৈরি হওয়ার কারণ কী?
দর্শকদের চাহিদার কারণেই এসব কাজ নির্মাণ হচ্ছে। দর্শকরা এসব কাজই চায় তারা নিয়মিত এসব নাটক নিয়ে লেখালেখি করে। সেজন্যই পরিচালক এবং প্রযোজকরা এসব নাটকই তৈরি করে থাকেন।
নাটক কী অবস্থান হারিয়েছে?
নাটক অবস্থান হারায়নি। নাটক যেখানে ছিল সেখানেই আছে কিন্তু পরিবর্তন হয়েছে দর্শকদের চাহিদা। একেকজন দর্শকদের এরকম চাহিদা ফলে মনে হয় নাটক অবস্থান হারিয়েছে কিন্তু না অবস্থান হারালে নাটকে লাখ লাখ ভিউজ হয় কীভাবে।

কেমন গল্পের কাজে বেশি স্বাচ্ছন্দ্যবোধ করেন?
আমি সব ধরনের গল্পেই স্বাচ্ছন্দ্যবোধ করি তবে গল্পের ভিন্নতা থাকতে হবে। নতুন নতুন গল্প ও চরিত্র আমাকে বেশি টানে।

এ বছর কাজ থেকে কেমন প্রশংসা পেলেন?
এ বছরের বেশকিছু কাজ থেকে প্রশংসা পেয়েছি তার মধ্যে ‘মিট মাই ওয়াইফ’, ‘শ্বশুরবাড়ি নোয়াখালী’ অনেক বেশি জনপ্রিয় হয়েছে দর্শক মহলে।

আগামীতে কী কী কাজ আসছে?
ঈদের জন্য নিয়মিত কাজ করছি। ঈদে আমার বেশকিছু নাটক মুক্তি পাবে বিভিন্ন বেসরকারি টেলিভিশন এবং ইউটিউব চ্যানেলে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়