আশালতা : নজরুলের উত্থান-পতনময় জীবনের এক অবিচ্ছেদ্য নাম

আগের সংবাদ

বর্ষায় জলাবদ্ধতার আশঙ্কা চট্টগ্রাম নগরবাসীর : চসিক-চউক ব্যস্ত দোষারোপে

পরের সংবাদ

সাবের হোসেন চৌধুরী : অসা¤প্রদায়িক বাংলাদেশের স্বপ্ন দেখেছিলেন বঙ্গবন্ধু

প্রকাশিত: মার্চ ১৮, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ১৮, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : ঢাকা-৯ আসনের সংসদ সদস্য এবং পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি সাবের হোসেন চৌধুরী বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান একটি কল্যাণময়, প্রগতিশীল, আধুনিক ও অসা¤প্রদায়িক বাংলাদেশের স্বপ্ন দেখেছিলেন। তারই কন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ প্রতিষ্ঠা করার জন্য আমরা কাজ করে যাচ্ছি। আমরা বঙ্গবন্ধুর দেখানো সোনার বাংলাদেশ আগামী প্রজন্মের জন্য রেখে যেতে চাই।
গতকাল শুক্রবার বিকালে রাজধানীর বাসাবোর ধর্মরাজিক বৌদ্ধ মহাবিহারে বিশুদ্ধানন্দ-শুদ্ধানন্দ মিলনায়তনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩তম জন্মবার্ষিকী ও ‘জাতীয় শিশু দিবস-২০২৩’ উপলক্ষে ঢাকা-৯ সংসদীয় আসনের সব শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের অংশগ্রহণে আন্তঃশিক্ষা প্রতিষ্ঠান সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি। সংসদ সদস্য সাবের হোসেন চৌধুরীর নিজস্ব উদ্যোগে এ আয়োজন করা হয়।
‘আন্তঃশিক্ষাপ্রতিষ্ঠান সাংস্কৃতিক প্রতিযোগিতায় মোট ৬৫ জন বিজয়ী শিক্ষার্থীর মাঝে পুরস্কার বিতরণ করা হয়। অনুষ্ঠানে প্রথম পুরস্কার হিসেবে নগদ ১০ হাজার টাকা, দ্বিতীয় পুরস্কার হিসেবে নগদ ৫ হাজার টাকা এবং তৃতীয় পুরস্কার হিসেবে নগদ ৩ হাজার টাকা দেয়া হয়।
সাবের হোসেন চৌধুরী বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শিক্ষাকে আমাদের মৌলিক অধিকার হিসেবে সংবিধানে দিয়ে গেছেন। সোনার বাংলাদেশ গড়তে হলে শিক্ষার কোনো বিকল্প নেই। যেখানে শিক্ষা নেই সেই জাতি সোজা হয়ে দাঁড়াতে পারে না। বঙ্গবন্ধুর আহ্বানে এই মাসেই মুক্তিযুদ্ধের আন্দোলন শুরু হয়েছিল। এমন অনুষ্ঠান নতুন প্রজন্মকে বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামের সঠিক ইতিহাস, দেশপ্রেম ও নিজস্ব সংস্কৃতির গুরুত্ব অনুধাবনে আরো বেশি সহায়ক হবে বলে মনে করেন সাবের হোসেন চৌধুরী। অন্যান্য এলাকার চেয়ে ঢাকা-৯ নির্বাচনী এলাকা কয়েক ধাপ এগিয়ে রয়েছে উল্লেখ করে তিনি আরো বলেন, আমাদের এলাকায় রয়েছে মুগদা মেডিকেল কলেজ হাসপাতাল, দেশের ৪ নম্বর জাতীয় স্টেডিয়াম কমলাপুর, জাতীয় নার্সিং ইনস্টিটিউট, বাংলাদেশের প্রথম ফ্লাইওভার, জনগণের নিরাপত্তা নিশ্চিত করার জন্য রয়েছে সাড়ে চারশ সিসি ক্যামেরা।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সবুজবাগ থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক লায়ন চিত্ত রঞ্জন দাস, মুগদা থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোশারফ হোসেন বাহার, আব্দুল সালাম প্রমুখ। এছাড়া স্থানীয় আওয়ামী লীগের সব নেতারা উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়