আশালতা : নজরুলের উত্থান-পতনময় জীবনের এক অবিচ্ছেদ্য নাম

আগের সংবাদ

বর্ষায় জলাবদ্ধতার আশঙ্কা চট্টগ্রাম নগরবাসীর : চসিক-চউক ব্যস্ত দোষারোপে

পরের সংবাদ

বঙ্গবন্ধুর প্রতি সুদানিদের শ্রদ্ধা নিবেদন

প্রকাশিত: মার্চ ১৮, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ১৮, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা জানিয়েছে সুদানিরা। এর নিদর্শনস্বরূপ বাংলাদেশ সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদের প্রত্যক্ষ দিকনির্দেশনায় দেশটিতে শান্তিরক্ষা কার্যক্রমে নিয়োজিত বাংলাদেশি কন্টিনজেন্ট সেনাবাহিনীর নিজস্ব অর্থায়নে কাদুগলির মুরতা ভিলেজ এলাকায় বঙ্গবন্ধু ফ্রি মেডিকেল ক্লিনিক স্থাপন করে, যা সেনাবাহিনী প্রধান মিশন এলাকা সফরকালে ১৪ মার্চ উদ্বোধন করেন। আইএসপিআর।
এই মহতী উদ্যোগ সাদরে গ্রহণ করেছে স্থানীয় জনগণ। তারা বাংলাদেশের জাতীয় সংগীত গেয়ে, জাতির পিতার ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ অনুকরণ করে এবং জাতির পিতাকে নিয়ে রচিত বাংলা গান ‘তুমি বাংলার ধ্রæবতারা’ গেয়ে আনন্দোৎসব করেছে, যা সবার হৃদয় ছুঁয়ে যায়। তাদের এই উদযাপন ও ভালোবাসা আবারো প্রমাণ করেছে যে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শুধু বাংলাদেশেই নয় বরং বিশ্বের অন্য দেশের জনগণের মনেও স্থান করে নিয়েছেন, যা তাকে বিশ্ব নেতার আসনে আসীন করেছে। এ সময় আরো উপস্থিত ছিলেন বাংলাদেশি ডেপুটি ফোর্স কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল বাকির, সুদানের ১৪ ডিভিশন কমান্ডার, কাদুগলির গভর্নর, সুদান ও দক্ষিণ সুদানের ন্যাশনাল মনিটর, দক্ষিণ করডোফান প্রদেশের পুলিশ কমিশনার, স্থানীয় ভিলেজপ্রধান ও গণ্যমান্য ব্যক্তি এবং গণমাধ্যম কর্মীরা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়