আশালতা : নজরুলের উত্থান-পতনময় জীবনের এক অবিচ্ছেদ্য নাম

আগের সংবাদ

বর্ষায় জলাবদ্ধতার আশঙ্কা চট্টগ্রাম নগরবাসীর : চসিক-চউক ব্যস্ত দোষারোপে

পরের সংবাদ

জি এম কাদের : দেশ দেউলিয়াত্বের কাছাকাছি

প্রকাশিত: মার্চ ১৮, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ১৮, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : জাতীয় পার্টি চেয়ারম্যান জি এম কাদের বলেছেন, সরকারের হাতে রিজার্ভ নেই। রিজার্ভের টাকা অন্যখাতে খরচ করা হয়েছে, যা পৃথিবীর ইতিহাসে নেই। বিভিন্নভাবে রিজার্ভের ৮ বিলিয়ন ডলার খরচ করা হয়েছে। এখন নিত্যপণ্য, ঔষধ, চিকিৎসা সরঞ্জাম আমদানির জন্য এলসি খুলতে পারছে না। এ কারণেই চাহিদার তুলনায় বাজারে পণ্য সরবরাহ কম। সব জিনিসের দাম বেশি। আর বর্তমানে সরকারের রিজার্ভে যে টাকা আছে, দেনা তার চেয়ে বেশি। দেনা পরিশোধ করলে রিজার্ভে কোনো টাকা থাকবে না। দেশ এখন দেউলিয়াত্বের কাছাকাছি। গতকাল গাজীপুর জেলার চান্দনা উচ্চ বিদ্যালয় ও কলেজ মাঠে মহানগর জাতীয় পার্টি আয়োজিত জনসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। জি এম কাদের বলেন, রমজান মাস আসছে, এমনিতেই জিনিসপত্রের দাম ঊর্ধ্বমুখী। আমরা সরকারের কাছে দাবি জানিয়েছি, রমজানের জন্য বিশেষ ব্যবস্থায় দ্রব্যমূল্য সহনীয় মাত্রায় রাখতে।

মানুষের আয় বাড়েনি, কিন্তু জিনিসপত্রের দাম বেড়েই চলেছে। দেশের মানুষ কষ্টে আছে। তাই পরিবারভিত্তিক রেশনিং ব্যবস্থা চালু, অতিদরিদ্র, দরিদ্র, নি¤œমধ্যবিত্ত ও মধ্যবিত্ত অনুযায়ী রেশন কার্ড দিতে হবে। প্রতি সপ্তাহের জন্য নিত্য প্রয়োজনীয় পণ্য কম মূল্যে মানুষের মধ্যে বিতরণ করতে হবে। রমজানে নিত্যপণ্যের দাম যেন বাড়ে, সেজন্য সবাইকে সচেতন থাকতে হবে।
এবার হজ প্যাকেজের খরচ দেশের সাধারণ মানুষের জন্য অসম্ভব উল্লেখ করে তিনি বলেন, প্রতিবেশী দেশগুলোতে হজের খরচ আমাদের চেয়ে অর্ধেক। বাংলাদেশে কেন হজে যেতে এত টাকা খরচ হবে? আওয়ামী লীগ-বিএনপি পরস্পরের মুখিামুখি দাঁড়িয়ে আছে উল্লেখ করে তিনি বলেন, বাংলাদেশের সামনে বিশাল রাজনৈতিক অনিশ্চয়তা। দুটি দলেরই দাবি নিয়ে পিছু হটার সুযোগ নেই। এই দাবিগুলোতে কেউ ছাড় দিলে তারা যেন নিশ্চিহ্ন হয়ে যাবে। তাই সংঘাতময় পরিস্থিতির আশঙ্কায় মানুষের মধ্যে ভীতি বিরাজ করছে।
বক্তব্যের শেষ পর্যায়ে তিনি আসন্ন গাজীপুর সিটি করপোরেশন (গাসিক) নির্বাচনে জাপার মনোনীত প্রার্থী হিসেবে এম এম নিয়াজউদ্দিনকে পরিচয় করিয়ে দেন। দুর্নীতি প্রতিরোধ ও উন্নয়নের স্বার্থে নিয়াজউদ্দিনকে ভোট দিতে ভোটারদের প্রতি আহ্বান জানান তিনি।
মহানগর জাতীয় পার্টির সভাপতি ও চেয়ারম্যানের উপদেষ্টা এম এম নিয়াজউদ্দিনের সভাপতিত্বে জনসভায় আরো বক্তব্য রাখেন- জাতীয় পার্টি মহাসচিব মুজিবুল হক চুন্নু, কোচেয়ারম্যান সৈয়দ আবু হোসেন বাবলা, প্রেসিডিয়াম সদস্য আলহাজ শফিকুল ইসলাম সেন্টু, ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারী প্রমুখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়