আশালতা : নজরুলের উত্থান-পতনময় জীবনের এক অবিচ্ছেদ্য নাম

আগের সংবাদ

বর্ষায় জলাবদ্ধতার আশঙ্কা চট্টগ্রাম নগরবাসীর : চসিক-চউক ব্যস্ত দোষারোপে

পরের সংবাদ

জন্মদিনে বঙ্গবন্ধুর প্রতি জাতীয় প্রেস ক্লাবের শ্রদ্ধা

প্রকাশিত: মার্চ ১৮, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ১৮, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : নানা আয়োজনের মধ্য দিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩তম জন্মবার্ষিকী এবং জাতীয় শিশু দিবস উদযাপন করেছে জাতীয় প্রেস ক্লাব। প্রেস ক্লাবের ব্যবস্থাপনা কমিটির পক্ষ থেকে এসব অনুষ্ঠানের আয়োজন করা হয়।
দিবসটি উপলক্ষে সকালে জাতীয় প্রেস ক্লাবে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। দুপুর বারোটায় জাতীয় প্রেস ক্লাবের পক্ষ থেকে সাধারণ সম্পাদক শ্যামল দত্তের নেতৃত্বে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করা হয়। পুষ্পস্তবক অর্পণের পর নেতারা জাতির পিতার স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে সেখানে কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকেন। এ সময় জাতীয় প্রেস ক্লাবের যুগ্ম সম্পাদক আশরাফ আলী, ব্যবস্থাপনা কমিটির সদস্য শাহনাজ সিদ্দিকী সোমা, কল্যাণ সাহা, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) সভাপতি ওমর ফারুক, মহাসচিব দীপ আজাদ, বিএফইউজের সাবেক সভাপতি মনজুরুল আহসান বুলবুল, বাসসের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান সম্পাদক আবুল কালাম আজাদ, দি সান’র সম্পাদক এনামুল হক চৌধুরী প্রমুখ।
জাতীয় শিশু দিবসে শিশুদের প্রাধান্য দিয়ে দিনের অন্য অনুষ্ঠানমালা সাজানো হয়। শিশুদের বিনোদনের জন্য প্রেস ক্লাব প্রাঙ্গণে নাগরদোলা, বায়োস্কোপ প্রদর্শন ও বেলুন ফোটানোর ব্যবস্থা রাখা হয়। বিকাল তিনটায় জাতীয় প্রেস ক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে শিশুদের জন্য শিশুতোষ চলচ্চিত্র প্রদর্শন করা হয়। বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব নাসির উদ্দিন ইউসুফ বাচ্চু পরিচালিত ‘একাত্তরের যীশু’ চলচ্চিত্রটি প্রদর্শন করা হয়। শিশুদের সঙ্গে তাদের অভিভাবক ও ক্লাবের সাধারণ সদস্যরাও ছবিটি উপভোগ করেন। চলচ্চিত্র প্রদর্শন শেষে পরিচালক নাসির উদ্দিন ইউসুফ বাচ্চু উপস্থিত শিশুদের সঙ্গে একাত্তরের মহান মুক্তিযুদ্ধ বিষয়ে কথা বলেন।
এ সময় জাতীয় প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক শ্যামল দত্ত, সিনিয়র ভাইস প্রেসিডেন্ট হাসান হাফিজ, কার্যনির্বাহী কমিটির সদস্য কাজি রওনক হোসেন, কল্যাণ সাহা, শাহনাজ সিদ্দিকী সোমা, শাহনাজ বেগম ও অন্য নেতারা উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়