আশালতা : নজরুলের উত্থান-পতনময় জীবনের এক অবিচ্ছেদ্য নাম

আগের সংবাদ

বর্ষায় জলাবদ্ধতার আশঙ্কা চট্টগ্রাম নগরবাসীর : চসিক-চউক ব্যস্ত দোষারোপে

পরের সংবাদ

চুরির অভিযোগে যুবককে গাছে ঝুলিয়ে নির্যাতন

প্রকাশিত: মার্চ ১৮, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ১৮, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি : গাজীপুরের শ্রীপুরে চুরির অভিযোগে এক যুবককে গাছের সঙ্গে বেঁধে ও ঝুলিয়ে মারধরের ঘটনা ঘটেছে। এ ঘটনার একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে। বৃহস্পতিবার দুপুরে উপজেলার প্রহ্লাদপুর ইউনিয়নের দমদমা গ্রামের মার্কেটসংলগ্ন খান বাড়ির সামনে এ ঘটনা ঘটে।
নির্যাতনের শিকার যুবক আরিফুল খান (২৮) দমদমা গ্রামের উসমান খানের ছেলে। তাকে স্বজনরা গাজীপুরের শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসার পর ওইদিন রাত ১০টার পর বাড়িতে নিয়ে আসে।
অভিযুক্তরা হলো- একই গ্রামের আফসার উদ্দিন বাগমারের ছেলে মেহেদি বাগমার, সোলাইমান খানের ছেলে রাসেল খান, বরকত খানের ছেলে জিয়াউর রহমান, সিরাজ উদ্দিন খানের ছেলে ইজ্জত আলী খানসহ তাদের ৮-১০ জন সহযোগী। নির্যাতনের শিকার আরিফুল খানের ভাই আশরাফুল আলম খান জানান, ঢাকার এক বাসিন্দা (ডা. কাইয়ুম) গত ৩-৪ বছর আগে দমদমা এলাকায় জমি কেনেন। বর্তমানে ওই জমিতে সীমানা প্রাচীর নির্মাণের কাজ চলছে। বৃহস্পতিবার ওই ব্যক্তি তার জমি দেখার জন্য এলে সঙ্গে নিয়ে আসা গাড়ি রেখে ভেতরে যান। এ সময় কে বা কারা ওই গাড়ির গøাস ভেঙে টাকা নিয়ে গেছে এই আভিযোগে স্থানীয় আফসার উদ্দিন বাগমারের ছেলে কাউসার বাগমার, আজিজ খানের ছেলে ফজলুল হক খান, সিরাজ উদ্দিন খান (৭০), তার ছেলে ইজ্জত আলী খান ও স্থানীয় ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ফজলুল হক খানের নির্দেশে আরিফুলকে বাড়ি থেকে ধরে নিয়ে যায়।
পরে তার পায়ে দড়ি বেঁধে পা উপরের দিকে তুলে গাছের সঙ্গে ঝুলিয়ে প্রায় এক ঘণ্টা শরীরের বিভিন্ন স্থানে মারধর করে। তাদের নির্যাতনের কারণে তার ভাই জিহ্বা বের করে দিলে তারা মারধর বন্ধ করে দেয়। আমরা স্থানীয় ইউপি সদস্যসহ গণ্যমান্য ব্যক্তিদের জানিয়েছি। এ ঘটনার ন্যায়বিচার দাবি করছি।
নির্যাতনের শিকার আরিফুল খান বলেন, আমি সকালে নাস্তা করে ঘরে শুয়েছিলাম। পরে প্রহ্লাদপুর ইউনিয়ন যুবলীগের সদস্য কাউসার আমাকে ফোন দিয়ে যেতে বলে। আমি না গেলে সে বাড়ি থেকে ধরে নিয়ে দুই পা বেঁধে গাছের সঙ্গে ঝুলিয়ে শরীরের সব জায়গায় মারধর করে। আমি ওই গাড়ির গøাস ভাঙি নাই।
প্রহ্লাদপুর ইউনিয়নের ৮ নম্বর সদস্য জাকির হোসেন শেখ জানান, বৃহস্পতিবার পাশের ইউনিয়ন পরিষদের নির্বাচন দেখতে গিয়েছিলাম। পরে দুপুরের দিকে আরিফকে গাছের সঙ্গে উপুড় করে ঝুলিয়ে মারার খবর আমাকে ফোন করে জানায়। তখন স্থানীয় কয়েকজনের কাছে ফোন করলে তারা ছেড়ে দেয়। বিকালে বাড়িতে গিয়ে আরিফুল খানকে উদ্ধার করে গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসার জন্য পাঠাই।
তিনি আরো বলেন, চুরি করে থাকলে আইনের হাতে তুলে দেবে। এভাবে মারধর করা ঠিক হয়নি। তবে সে চুরির ঘটনার সঙ্গে জড়িত কিনা এ বিষয়ে কেউ কোনো প্রমাণ দেয়নি বা যার টাকা চুরি হয়েছে তারও কোনো অভিযোগ নেই।
অভিযুক্ত প্রহ্লাদপুর ইউনিয়ন যুবলীগের সদস্য কাউসার মুঠোফোনে জানান, আরিফুল চুরি করেছে। তাই তাকে মারধর করা হয়েছে। তাছাড়া একটা চোরের বিষয়ে আপনি কেন আমাকে ফোন দিয়েছেন? আপনি আমাকে ফোন দিতে পারেন না। আপনি ঘটনাস্থলে আসেন। সে চোর এবং চুরি করেছে। তার বিরুদ্ধে আগেও চুরির অভিযোগ রয়েছে। পরপরই অপর একটি বাংলালিংক নম্বর থেকে ফোন করে কথা বলার সময় বেয়াদবি করে থাকলে এ প্রতিনিধির কাছে ক্ষমা চান এবং ওই গ্রামে যাওয়ার দাওয়াত দেন। যত ধরনের সহযোগিতা করতে হয় করবেন বলে জানান।
ওই জমি দেখাশোনার দায়িত্বে থাকা ব্যবস্থাপক (ম্যানেজার) মিশু বলেন, টাকা চুরির পর মালিক কাউকে বিচার করতে বলেননি। কিছু অতি উৎসাহী ব্যক্তি ওই যুবককে মারধর করেছে। আমাদের সাহেব মুরুব্বি মানুষ। এমন ঘটনার সঙ্গে থাকার প্রশ্নই আসে না।
প্রহ্লাদপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুরুল ইসলাম আকন্দ বলেন, ওই যুবককে মারধরের একটি ভিডিও দেখেছি। আইনের ঊর্ধ্বে কেউই না। আইন নিজের হাতে তুলে নেয়া ঠিক হয়নি।
শ্রীপুর থানার ওসি (তদন্ত) আজিজুর রহমান বলেন, শুক্রবার দুপুরে বিষয়টি আমরা শুনেছি। ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। ঘটনা জেনে পরবর্তী আইনগত ব্যবস্থা নেয়া হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়