আশালতা : নজরুলের উত্থান-পতনময় জীবনের এক অবিচ্ছেদ্য নাম

আগের সংবাদ

বর্ষায় জলাবদ্ধতার আশঙ্কা চট্টগ্রাম নগরবাসীর : চসিক-চউক ব্যস্ত দোষারোপে

পরের সংবাদ

গ্রেপ্তারি পরোয়ানা ঠেকাতে হাইকোর্টের দ্বারস্থ ইমরান

প্রকাশিত: মার্চ ১৮, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ১৮, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : গ্রেপ্তারি পরোয়ানার বিরুদ্ধে ফের আদালতের দ্বারস্থ হয়েছেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) চেয়ারম্যান ইমরান খান। গতকাল শুক্রবার ইসলামাবাদ হাইকোর্টে নতুন করে একটি আবেদন করেছেন তিনি।
পাকিস্তানি সংবাদমাধ্যম দ্য নিউজ ইন্টারন্যাশনালের এক প্রতিবেদনে বলা হয়েছে, আলোচিত তোষাখানা মামলায় জারি করা গ্রেপ্তারি পরোয়ানা স্থগিত করার জন্য বৃহস্পতিবার ইমরানের একটি আবেদন খারিজ করে দেয় পাকিস্তানের একটি জেলা ও দায়রা আদালত। মূলত নি¤œ আদালতের সেই আদেশকে চ্যালেঞ্জ করেই শুক্রবার ইসলামাবাদ হাইকোর্টে আবেদন করেছেন সাবেক এই প্রধানমন্ত্রী।
দ্য নিউজ ইন্টারন্যাশনাল বলছে, পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) প্রধান ইমরানের পক্ষে খাজা হারিস শুক্রবার এই পিটিশনটি দায়ের করেন। মূলত আদালতে হাজির হওয়ার নির্দেশ দেয়া হলেও সেই আদেশকে অমান্য করে লাহোরে নিজের বাসভবন জামান পার্কে অবস্থান করছেন ইমরান।
সংবাদমাধ্যম বলছে, আদালতে উপস্থিত হতে ব্যর্থ হওয়ায় পিটিআই প্রধান ইমরানের বিরুদ্ধে জামিন অযোগ্য গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হলে বৃহস্পতিবার তা স্থগিত করার আবেদন করা হয়। তবে অতিরিক্ত জেলা ও দায়রা জজ জাফর ইকবাল পিটিআই প্রধানের এই আবেদন প্রত্যাখ্যান করেন।
মূলত ইসলামাবাদ হাইকোর্ট ইমরানের অনুরোধ প্রত্যাখ্যান করার পরে পাকিস্তানের সাবেক এই প্রধানমন্ত্রী স্থানীয় আদালতের দ্বারস্থ হয়েছিলেন। কারণ ইমরানকে পরোয়ানা জারি করা আদালত থেকেই নিজের আবেদন মঞ্জুরের নির্দেশ দিয়েছিলেন উচ্চ আদালত।
এদিকে শুক্রবার নতুন আবেদনে পাকিস্তানের সাবেক এই প্রধানমন্ত্রী দায়রা আদালতে দেয়া তার অঙ্গীকার গ্রহণ করার জন্য আদালতকে অনুরোধ করেছেন এবং আজ তিনি আদালতে হাজির হবেন বলে আশ্বাস দিয়েছেন। একইসঙ্গে শুক্রবার জরুরিভিত্তিতে আবেদনটির ফয়সালা করার জন্যও ইসলামাবাদ হাইকোর্টকে আহ্বান জানিয়েছেন ইমরান।
উল্লেখ্য, পাকিস্তানের নির্বাচন কমিশনের দায়ের করা তোষাখানা মামলার অভিযোগ গঠনের জন্য নির্ধারিত দিন ছিল গত ২৮ ফেব্রুয়ারি। কিন্তু সেদিন ইমরান খান আদালতে উপস্থিত না থাকায় অভিযোগ গঠন করা যায়নি। তারপর অভিযোগ গঠনের জন্য আরো ৪ বার দিন নির্ধারণ করেন আদালত; কিন্তু একবারও ইমরান হাজির না হওয়ায় গত ১৩ মার্চ তার বিরুদ্ধে জামিন অযোগ্য পরোয়ানা জারি করেন বিচারক।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়