আশালতা : নজরুলের উত্থান-পতনময় জীবনের এক অবিচ্ছেদ্য নাম

আগের সংবাদ

বর্ষায় জলাবদ্ধতার আশঙ্কা চট্টগ্রাম নগরবাসীর : চসিক-চউক ব্যস্ত দোষারোপে

পরের সংবাদ

অস্কারজয়ীর আবেগঘন বার্তা

প্রকাশিত: মার্চ ১৮, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ১৮, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

এবারের অস্কার হাতে পেয়ে হৃদয় ছুঁয়ে যাওয়া বক্তব্য দিয়েছেন অনেকেই। তবে সামাজিক মাধ্যমে সবচেয়ে বেশি যার বক্তব্য নিয়ে আলোচনা হচ্ছে, তিনি কে হুই কুয়ান। ৯৫তম অস্কারের আসরে সেরা সহ-অভিনেতার পুরস্কার জিতেছেন তিনি। ‘এভরিথিং এভরিহোয়্যার অল এট ওয়ান্স’ ছবিতে অসাধারণ অভিনয়ের জন্য এ পুরস্কার জিতেছেন কে হুই কুয়ান। এবারই প্রথমবারের মতো অস্কারের জন্য মনোনীত হয়েছেন, পুরস্কারও পেয়ে গেলেন। প্রথম অস্কার হাতে পেয়ে আবেগ আপ্লুত হয়ে গেছেন অভিনেতা। কেঁদে ফেলেছেন।
অস্কার হাতে নিয়ে তিনি বললেন, ‘আমার মায়ের বয়স ৮৪ বছর। তিনি বাড়িতে বসে দেখছেন। মা, আমি অস্কার জিতেছি।’ অভিনেতা আরও বলেন, “আমার যাত্রা শুরু হয়েছিল এক নৌকায়। এরপর এক বছর কেটেছে শরণার্থী ক্যাম্পে। সেখান থেকে হলিউডের সবচেয়ে বড় মঞ্চে। অনেকে বলেন এমন গল্প শুধু সিনেমাতেই সম্ভব। বিশ্বাস করতে পারছি না যে এমনটা আমার জীবনেও ঘটল। এটাকেই বলে ‘আমেরিকান ড্রিম’।”
শুধু কে হুই কুয়ান নয়, জীবনের অন্যতম সেরা অর্জনে মাকে স্মরণ করেছেন আরও অনেক তারকাই। ‘এভরিথিং এভরিহোয়্যার অল এট ওয়ান্স’ ছবিতে দুর্দান্ত অভিনয় করে সেরা অভিনেত্রীর পুরস্কার জিতেছেন মিশেল ইও। প্রথম এশিয়ান হিসেবে এই পুরস্কার পেয়েছেন তিনি। জানিয়েছেন, তার ৮৪ বছর বয়সি মা মালয়েশিয়ায় বসে অস্কারের অনুষ্ঠানে মেয়েকে দেখছেন। মাকে ধন্যবাদ জানিয়ে অভিনেত্রী অস্কার হাতে নিয়ে বলেছেন, ‘এই পুরস্কার পৃথিবীর সব মায়ের জন্য, কারণ তারা আসল সুপারহিরো। তাদের ছাড়া আজ রাতে আমরা কেউই এখানে থাকতে পারতাম না।’ রুথ কার্টার প্রথম কৃষ্ণাঙ্গ নারী যিনি দুটি অস্কার জিতেছেন।
ব্ল্যাক প্যান্থার : ওয়াকান্ডা ফরেভার সিনেমার জন্য সেরা পোশাক পরিকল্পনা বিভাগে পুরস্কার জিতেছেন তিনি। গত সপ্তাহেই মাকে হারিয়েছেন রুথ কার্টার। পুরস্কার পেয়ে তিনি বলেছেন, ‘গত সপ্তাহে মেবেল কার্টার চলে গেছেন হয়েছেন। এই সিনেমা আমাকে এই মুহূর্তের জন্য প্রস্তুত করেছে।’ তিনি প্রয়াত চ্যাডউইক বোজম্যানকে তার মায়ের খেয়াল রাখতে অনুরোধ করেছেন।

:: মেলা ডেস্ক

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়