শেয়ারট্রিপ : অনলাইনে তারিখ পরিবর্তন ও রিফান্ড সেবা চালু

আগের সংবাদ

চিকিৎসা ব্যয়ে পিষ্ট রোগীরা : চিকিৎসায় রোগীর নিজস্ব ব্যয় প্রায় ৭০ শতাংশ, সবচেয়ে বেশি ব্যয় ওষুধ কিনতে- ৬৫ শতাংশ

পরের সংবাদ

স্বাধীনতা দিবস : ১০ দিনের কর্মসূচি পালন করবে বিএনপি

প্রকাশিত: মার্চ ১৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ১৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : স্বাধীনতা ও বিজয় দিবস উপলক্ষে ১০ দিনের কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। গতকাল বুধবার দুপুরে নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে দল ও অঙ্গসংগঠনের যৌথসভা শেষে সংবাদ সম্মেলনে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ কর্মসূচি ঘোষণা করেন।
সংবাদ সম্মেলনে জানানো হয়, ২৬ মার্চ ভোরে দলীয় কার্যালয়ে দলীয় ও জাতীয় পতাকা উত্তোলন, সকাল ৭টায় সাভারে জাতীয় স্মৃতিসৌধের উদ্দেশ্যে যাত্রা এবং শ্রদ্ধা নিবেদন ও সাভার থেকে ঢাকায় ফিরে এসে শেরেবাংলা নগরে মুক্তিযুদ্ধের ঘোষক শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের কবরে শ্রদ্ধা নিবেদন ও ফাতেহা পাঠ। ২৫ মার্চ বেলা ১১টায় স্বাধীনতা দিবস উপলক্ষে আলোচনা সভা। মহানগর নাট্যমঞ্চে অথবা নয়া পল্টনে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পুলিশের অনুমতি সাপেক্ষে তা হবে। ২৭ মার্চ বেলা ১১টায় জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দলের উদ্যোগে মুক্তিযোদ্ধা গণসমাবেশ হবে নয়া পল্টনের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে। দিবস উপলক্ষে বিএনপি পোস্টারও প্রকাশ করবে। জেলা-উপজেলায় দলের সব ইউনিট স্বাধীনতা দিবসের কর্মসূচি করবে। এছাড়া দলের সহযোগী ও অঙ্গসংগঠনও আলাদাভাবে কর্মসূচিও করবে।
বিএনপি মহাসচিবের সভাপতিত্বে যৌথ সভায় বিএনপির আমান উল্লাহ আমান, আবদুস সালাম, আবদুস সালাম আজাদ, শহ্দি উদ্দিন চৌধুরী এ্যানি, এবিএম মোশাররফ হোসেন, আবদুল খালেক, তাইফুল ইসলাম টিপু, আবদুস সাত্তার পাটোয়ারি, মহিলা দলের আফরোজা আব্বাসসহ অঙ্গসংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
মির্জা ফখরুল বলেন, দেশের গণতন্ত্রহীন এই অবস্থার মধ্যে এবারের যে ২৬ মার্চ, স্বাধীনতা দিবস এটা অনেক বেশি গুরুত্ব বহন করে। এটা অনেক বেশি প্রাসঙ্গিক এবং আমাদের সেই যুদ্ধের কথা স্মরণ করিয়ে দেয়। তাই এই দিনটিকে যথাযোগ্য মর্যাদার সঙ্গে স্মরণ করতে চাই; নতুন করে শপথ নেয়ার জন্য দিনটিকে পালন করতে চাই। এবার আমরা ১০দিন কর্মসূচি পালন করব। শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানসহ অন্য শহীদদের আমরা স্মরণ করতে চাই। ২৬ মার্চের আগে দলীয় চেয়ারপারসন খালেদা জিয়াসহ সব রাজনৈতিক বন্দিদের মুক্তি ও মামলা প্রত্যাহারের দাবিও জানান বিএনপি মহাসচিব।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়