শেয়ারট্রিপ : অনলাইনে তারিখ পরিবর্তন ও রিফান্ড সেবা চালু

আগের সংবাদ

চিকিৎসা ব্যয়ে পিষ্ট রোগীরা : চিকিৎসায় রোগীর নিজস্ব ব্যয় প্রায় ৭০ শতাংশ, সবচেয়ে বেশি ব্যয় ওষুধ কিনতে- ৬৫ শতাংশ

পরের সংবাদ

স্থানীয় সরকারমন্ত্রী : রাজধানীতে পানির দাম নির্ধারিত হবে এলাকাভিত্তিক

প্রকাশিত: মার্চ ১৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ১৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : ঢাকায় এলাকাভিত্তিক পানির দাম নির্ধারণের নির্দেশ দিয়েছেন স্থানীয় সরকারমন্ত্রী মো. তাজুল ইসলাম। তিনি বলেন, রাজধানীতে সবার জন্য পানির দাম এক হবে না, এলাকাভিত্তিক দাম নির্ধারণ করতে হবে। আমি ওয়াসাকে বলব তারা যাতে এলাকাভিত্তিক পানির দাম নির্ধারণ করে। গতকাল বৃহস্পতিবার রাজধানীর একটি হোটেলে ওয়াসার বিল সংগ্রহ পুরস্কার বিতরণী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী তাকসিম এ খান, চেয়ারম্যান গোলাম মোস্তফা, মহাহিসাব-নিরীক্ষক ও নিয়ন্ত্রক মুসলিম চৌধুরী।
স্থানীয় সরকারমন্ত্রী বলেন, আমাদের কানেকটিভিটি ইমপ্রæভ করতে হয়েছে। আমাদের এ শহরে কত মানুষ থাকবে তা ডিজাইন করতে হবে। মানুষ আগে ঢাকায় থাকত না, তবে এখন থাকে। ঢাকায় সবাই থাকবে না। লোক ঢাকায় আসবে আবার বাইরে চলে যাবে।
স্থানীয় সরকারমন্ত্রী বলেন, ওয়াসাকে আমি বলব হোল্ডিং অনুযায়ী পানির দাম নির্ধারণ করতে হবে। একেক এলাকায় একেক ধরনের দাম হবে। মানুষকে সচেতন করা হচ্ছে, এখন সবাই ঢাকায় থাকবে না। বিদেশের মতো আমাদেরও চিন্তা করতে হবে।
৮০ ভাগ কার্যক্রম ডিজিটালাইজড দাবি করে ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী তাকসিম এ খান বলেন, ঢাকা ওয়াসার কার্যক্রম অনলাইন, ডিজিটালাইজেশনে আমরা বিশ্বাসী। সে অনুযায়ীই কাজ করে যাচ্ছি। সবকিছুই ডিজিটাল করেছি, করছি। এরইমধ্যে আমরা অর্থাৎ ঢাকা ওয়াসা ৮০ শতাংশ ডিজিটাল করতে পেরেছি। বাকি ২০ শতাংশ হলেই শতভাগ ডিজিটালাইজেশনের আওতায় আসব। আমরা আমাদের সবকিছুই অনলাইন করতে চাই। ম্যানলেস, পেপারলেস বিলিং সিস্টেম করতে আমরা কাজ করে যাচ্ছি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়