শেয়ারট্রিপ : অনলাইনে তারিখ পরিবর্তন ও রিফান্ড সেবা চালু

আগের সংবাদ

চিকিৎসা ব্যয়ে পিষ্ট রোগীরা : চিকিৎসায় রোগীর নিজস্ব ব্যয় প্রায় ৭০ শতাংশ, সবচেয়ে বেশি ব্যয় ওষুধ কিনতে- ৬৫ শতাংশ

পরের সংবাদ

শিক্ষা অফিসারের বিরুদ্ধে অভিযোগ তদন্ত করে ব্যবস্থার নির্দেশ

প্রকাশিত: মার্চ ১৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ১৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

জসিম আজাদ, উখিয়া (কক্সবাজার) থেকে : কক্সবাজারের উখিয়া উপজেলা শিক্ষা অফিসারের বিরুদ্ধে অপকর্ম, দুর্নীতি, স্বজনপ্রীতি ও সরকার বিরোধী কর্মকাণ্ডসহ বিভিন্ন অভিযোগ উঠেছে। অভিযুক্ত শিক্ষা অফিসার হলেন গুলশান আক্তার। শিক্ষা অফিসার গুলশান আক্তারের বিরুদ্ধে অভিযোগের বিষয়ে তদন্তপূর্বক ব্যবস্থা নিতে নির্দেশ দিয়েছেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন। অভিযোগের ব্যাপারে তদন্তের আদেশবিষয়ক চিঠিতে দেয়া নির্দেশ মতে পত্র প্রাপ্তির ১০ কর্মদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন পাঠানোর কথা থাকলেও হয়নি কোনো তদন্ত, দেয়া হয়নি কোনো প্রতিবেদন।
তদন্তের জন্য পাঠানো চিঠি সূত্রে জানা যায়, উখিয়া উপজেলা শিক্ষা অফিসার গুলশান আক্তারের বিরুদ্ধে আনিত অপকর্ম, দুর্নীতি, স্বজনপ্রীতি ও সরকারবিরোধী কর্মকাণ্ডসহ বিভিন্ন অভিযোগের বিষয়ে সরজমিন তদন্তপূর্বক ব্যবস্থাগ্রহণের জন্য লিখিত নির্দেশ দেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী।
এ ব্যাপারে জানতে উখিয়া উপজেলা শিক্ষা অফিসার গুলশান আক্তারকে কল করা হলে তিনি বলেন, এ বিষয়ে আমার কথা বলার কোনো অনুমতি নাই। আমার সঙ্গে কথা বলতে হলে আমার সিনিয়র স্যারের অনুমতি নিতে হবে।
এ ব্যাপারে কক্সবাজার জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মনছুর আলী চৌধুরী জানান, তিনি সবেমাত্র কক্সবাজার জেলা প্রাথমিক শিক্ষা অফিসার হিসেবে দায়িত্বভার গ্রহণ করেছেন। তিনি ইতোমধ্যে উখিয়া উপজেলা শিক্ষা অফিসারের বিরুদ্ধে আনিত অভিযোগ তদন্তের চিঠি হাতে পেয়েছেন। দ্রুত সময়ের মধ্যে তদন্তের কাজ শুরু করবেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়