শেয়ারট্রিপ : অনলাইনে তারিখ পরিবর্তন ও রিফান্ড সেবা চালু

আগের সংবাদ

চিকিৎসা ব্যয়ে পিষ্ট রোগীরা : চিকিৎসায় রোগীর নিজস্ব ব্যয় প্রায় ৭০ শতাংশ, সবচেয়ে বেশি ব্যয় ওষুধ কিনতে- ৬৫ শতাংশ

পরের সংবাদ

বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উদযাপন > বিশ্বের মুক্তিকামী মানুষের স্লোগানের নাম শেখ মুজিব : ড. অনুপম সেন

প্রকাশিত: মার্চ ১৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ১৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩তম জন্মবার্ষিকী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে একুশে পদকপ্রাপ্ত খ্যাতিমান সমাজবিজ্ঞানী অধ্যাপক ড. অনুপম সেন বলেছেন, বঙ্গবন্ধু মিশে আছেন বাঙালির সত্তায়-গৌরবে, বিশ্বাসে-চেতনায়। বাংলা, বাঙালি, বঙ্গবন্ধু এবং বাংলাদেশ এক ও অবিচ্ছেদ্য অংশ। শুধু তা-ই নয়, সমকালীন বিশ্বের মুক্তিকামী মানুষের স্লোগানের নাম শেখ মুজিব। বাঙালি জাতির চেতনার ধমনীতে প্রবাহিত শুদ্ধতম নাম শেখ মুজিব। তিনি চিরন্তন, চিরঞ্জীব; বাঙালির প্রজন্ম থেকে প্রজন্মান্তরে তিনি অবিনাশী চেতনা।
গতকাল বৃহস্পতিবার বিকালে নগরের ঐতিহাসিক লালদীঘি চত্বরে (মুজিব পার্ক) সেক্টর কমান্ডারস ফোরাম- মুক্তিযুদ্ধ ’৭১ চট্টগ্রাম জেলা ও মহানগরের উদ্যোগে বর্ণিল আয়োজনে জন্মোৎসব উদযাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ড. অনুপম সেন এসব কথা বলেন। অনুষ্ঠানে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন, শত বেলুন উড়ানো ও প্রজন্মের হাতে জাতীয় পতাকা তুলে দেয়াসহ নানা আয়োজন করা হয়।

সংগঠনের চট্টগ্রাম মহানগর সভাপতি বীর মুক্তিযোদ্ধা ডা. সরফরাজ খান চৌধুরীর সভাপতিত্বে ও জেলার সাধারণ সম্পাদক নূরে আলম সিদ্দিকীর পরিচালনায় অনুষ্ঠিত শ্রদ্ধা নিবেদন অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উত্তর জেলা আওয়ামী লীগের সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক মো. মঈনুদ্দিন, প্রবীণ রাজনীতিক বীর মুক্তিযোদ্ধা নুরুল আলম মন্টু, চট্টগ্রাম ইঞ্জিনিয়ার ইনস্টিটিউশনের সভাপতি ইঞ্জিনিয়ার এম এ রশীদ। প্রধান বক্তা ছিলেন সংগঠনের কেন্দ্রীয় সহসাংগঠনিক সম্পাদক বেদারুল আলম চৌধুরী বেদার।
বক্তব্য রাখেন সংগঠনের মহানগর সাধারণ সম্পাদক সেলিম চৌধুরী, বীর মুক্তিযোদ্ধা গৌরী শংকর চৌধুরী, বীর মুক্তিযোদ্ধা বাদশা মিয়া, এডভোকেট ইফতেখার রাসেল, আবদুল মালেক খান, এডভোকেট সাইফুন নাহার খুশী, পংকজ বিশ্বাস, ডা. ফজলুল হক সিদ্দিকী, পংকজ রায়, রঞ্জন দাশগুপ্ত প্রমুখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়