শেয়ারট্রিপ : অনলাইনে তারিখ পরিবর্তন ও রিফান্ড সেবা চালু

আগের সংবাদ

চিকিৎসা ব্যয়ে পিষ্ট রোগীরা : চিকিৎসায় রোগীর নিজস্ব ব্যয় প্রায় ৭০ শতাংশ, সবচেয়ে বেশি ব্যয় ওষুধ কিনতে- ৬৫ শতাংশ

পরের সংবাদ

দ্রব্যমূল্য স্থিতিশীল রাখতে সবার সহযোগিতা চান চসিক মেয়র

প্রকাশিত: মার্চ ১৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ১৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : রোজায় দ্রব্যমূল্য স্থিতিশীল রাখতে ব্যবসায়ীসহ সংশ্লিষ্ট সবার সহযোগিতা চেয়েছেন চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) মেয়র বীর মুক্তিযোদ্ধা মো. রেজাউল করিম চৌধুরী। গতকাল বৃহস্পতিবার আন্দরকিল্লায় কে বি আবদুচ ছত্তার মিলনায়তনে আয়োজিত যৌথ সভায় মেয়র বলেন, কেবল আইন বা শাস্তির মাধ্যমে দ্রব্যমূল্য স্থিতিশীল রাখা সম্ভব নয়। এজন্য ব্যবসায়ী ভাইদেরসহ সংশ্লিষ্ট সব সরকারি-বেসরকারি সেবা সংস্থার সহযোগিতা প্রয়োজন। রোজার মাসে দ্রব্যমূল্য বৃদ্ধির কারণে সাধারণ রোজাদাররা যাতে কষ্ট না পান সেজন্য আপনাদের সহযোগিতা প্রয়োজন।
তিনি বলেন, ‘কেউ সিন্ডিকেট করে দ্রব্যমূল্য বৃদ্ধির চেষ্টা করলে সরকার যে কোনো পদক্ষেপ নিলে চট্টগ্রাম সিটি করপোরেশন সে পদক্ষেপে সর্বোচ্চ সহায়তা করবে।
ভেজাল খাবার, পানীয় ও সিন্ডিকেটের বিরুদ্ধে রোজা উপলক্ষে বিশেষ অভিযান পরিচালনা করা হবে। এ কারণে অসাধুদের সাবধান করছি, মানুষকে কষ্ট দিলে আইনি মোকাবিলার জন্য প্রস্তুত হন।’
সভায় কনজ্যুমারস এসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব), চট্টগ্রামের বিভিন্ন ব্যবসায়ী সংগঠন ও প্রতিষ্ঠান এবং বাজারের প্রতিনিধিরা তাদের বিভিন্ন অভিযোগ, আপত্তি, পরামর্শ তুলে ধরেন। জবাবে মেয়র বলেন, রোজার মাসে কেবল দ্রব্যমূল্য বৃদ্ধি নয় যানজট নিয়ন্ত্রণ নিয়েও ভাবতে হবে। আমি অনেকগুলো ফুটপাত ও সড়ক উদ্ধার করেছি। রোজার মাসে এ জায়গাগুলোতে আবারো হকাররা দোকান স্থাপন করে যাতে বিশৃঙ্খলা সৃষ্টি না করতে পারে সে ব্যাপারে আমি কঠোর থাকব। এ ব্যাপারে কোনো আন্দোলন বা অভিযোগ শোনা হবে না।
চট্টগ্রাম সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা শেখ মুহম্মদ তৌহিদুল ইসলামের সভাপতিত্বে প্রধান রাজস্ব কর্মকর্তা এবং বাজারমূল্য পর্যবেক্ষণ, মনিটরিং ও নিয়ন্ত্রণ কমিটির সদস্য সচিব মোহাম্মদ নজরুল ইসলামের সঞ্চালনায় সভায় উপস্থিত ছিলেন বাজারমূল্য পর্যবেক্ষণ, মনিটরিং ও নিয়ন্ত্রণ কমিটির সভাপতি কাউন্সিলর মোহাম্মদ আবদুল মান্নান, কাউন্সিলর নুরুল হক, কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব, আবদুস সালাম মাসুম, মেয়রের একান্ত সচিব ও প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা মুহাম্মদ আবুল হাশেম, সিএমপি’র এডিসি খালেদ হোসেন, বিএসটিআই উপপরিচালক মো. মাজহারুল হক, ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চট্টগ্রাম জেলার সহকারী পরিচালক নাসরিন আক্তার, চট্টগ্রাম চেম্বার অফ কমার্সের পরিচালক অহীদ সিরাজ চৌধুরী স্বপনসহ নগরীর বিভিন্ন মার্কেটের সভাপতি, সাধারণ সম্পাদক ও ক্যাব প্রতিনিধিরা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়