শেয়ারট্রিপ : অনলাইনে তারিখ পরিবর্তন ও রিফান্ড সেবা চালু

আগের সংবাদ

চিকিৎসা ব্যয়ে পিষ্ট রোগীরা : চিকিৎসায় রোগীর নিজস্ব ব্যয় প্রায় ৭০ শতাংশ, সবচেয়ে বেশি ব্যয় ওষুধ কিনতে- ৬৫ শতাংশ

পরের সংবাদ

দারুল উলুম মাদ্রাসায় আলোচনা : বঙ্গবন্ধুর জন্যই বাংলাদেশের জন্ম হয়েছে

প্রকাশিত: মার্চ ১৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ১৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : নগরীর চন্দনপুরায় অবস্থিত দারুল উলুম কামিল মাদরাসায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় বক্তারা বলেছেন, বঙ্গবন্ধুর জন্যই বাংলাদেশের জন্ম হয়েছে। বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ ও বাংলাদেশ- এই তিনটি শব্দ একই সুতায় গাঁথা। বাঙালির স্বাধিকারের সংগ্রাম বহু চড়াই-উৎরাই পেরিয়ে গড়ায় ১৯৭১-এ। মুক্তিযুদ্ধ আমাদের এনে দিয়েছে বহু প্রতীক্ষিত স্বাধীনতা, স্বতন্ত্র ভূখণ্ড। আর মুক্তিযুদ্ধের মধ্য দিয়ে জন্ম নেয় একটি নতুন দেশ বাংলাদেশ, যে আত্মপরিচয় প্রাপ্তির মহানায়ক হলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।
গতকাল বৃহস্পতিবার সকালে দারুল উলুম মাদরাসা চত্বরে এই আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন মাদরাসা গভর্নিং বডির সভাপতি ও চট্টগ্রাম সিটি করপোরেশনের সাবেক প্রশাসক খোরশেদ আলম সুজন। মাদরাসা অধ্যক্ষ মুহাম্মাদ মুহসিন ভূঁইয়ার সভাপতিত্বে এবং ড. মুহাম্মদ মাহবুবুর রহমানের সঞ্চালনায় প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট কবি ও সাংবাদিক কামরুল হাসান বাদল। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন মাদরাসার ভারপ্রাপ্ত উপাধ্যক্ষ আনোয়ার হোসাইন, প্রভাষক মাইমুনা হক প্রমুখ। অনুষ্ঠানে মাদরাসার কয়েকজন শিক্ষার্থী বঙ্গবন্ধুকে নিয়ে গানও পরিবেশন করে।
প্রধান অতিথির বক্তব্যে খোরশেদ আলম সুজন বলেন, বাংলাদেশের জন্মের মূল নায়কই ছিলেন জাতির পিতা শেখ মুজিবুর রহমান। মূলত জাতির পিতার জন্ম না হলে কখনোই স্বাধীন বাংলাদেশের জন্ম হতো না। সে কারণেই বঙ্গবন্ধুর জন্মদিনটিকে বাংলার আকাশের স্বাধীন রক্তিম সূর্যের উদয় বলা হয়। আর আজ বঙ্গবন্ধুর হাত ধরে তারই কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্বে বাংলাদেশ শুধুই এগিয়ে যাচ্ছে। বাংলাদেশের সামনে আজ শুধু এগিয়ে যাওয়ার পালা। অনুষ্ঠানে মাদরাসার শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠান শেষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারবর্গের রুহের মাগফিরাত কামনায় দোয়া ও মোনাজাত করা হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়